হোমPlot1আধার বাতিল নিয়ে ধোঁয়াশা, কী বলছে কর্তৃপক্ষ? বিকল্প কার্ড দেবে রাজ্য, ঘোষণা...

আধার বাতিল নিয়ে ধোঁয়াশা, কী বলছে কর্তৃপক্ষ? বিকল্প কার্ড দেবে রাজ্য, ঘোষণা মমতার

আধার বাতিল নিয়ে ধোঁয়াশা, কী বলছে কর্তৃপক্ষ? বিকল্প কার্ড দেবে রাজ্য, ঘোষণা মমতার

আধার কার্ড বাতিল নিয়ে রাজ্যজুড়ে আতঙ্ক আর তুমুল রাজনৈতিক বিতর্কের মধ্যেই কর্তৃপক্ষ (ইআইডিএআই) জানিয়ে দিল, দেশের কোনও নাগরিকের আধার বাতিল বা নিষ্ক্রিয় করা হয়নি।

আধার কর্তৃপক্ষ জানিয়েছে, কখনও কখনও নতুন তথ্য অন্তর্ভুক্তির জন্য কিছু প্রযুক্তিগত সমস্যা দেখা দেয়। তখন প্রয়োজনীয় তথ্য আপলোড করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যেতে পারে।

এরই মধ্যে সোমবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেন, “যাঁদের আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়েছে,  তাঁদের বিকল্প কার্ড দেবে রাজ্য সরকার। এই কার্ডের মাধ্যমে সমস্ত রকম সুযোগ সুবিধা পাবেন তাঁরা। ব্যাঙ্ক বা অন্য কাজে কারও কোনও সমস্যা হবে না। মিলবে সরকারি পরিষেবাও।”

এখনও পর্যন্ত বাংলায় ৯০০ থেকে ১০০০ জনের আধার নিষ্ক্রিয় করা হয়েছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় সরকার গুণ্ডামি করে, এনআরসি করার পরিকল্পনা করেই আধার কার্ড বাতিল করছে।
বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও চিঠি দিয়েছেন মমতা।

এদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান, কেন্দ্রীয় সরকারের সঙ্গে তাঁর কথা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর সঙ্গেও তিনি কথা বলেছেন। তাঁরাও জানিয়েছেন, আধার বাতিলের কোনও নির্দেশ কেন্দ্রের পক্ষ থেকে দেওয়া হয়নি। তাঁদের ধারণা, প্রযুক্তিগত ত্রুটির কারণে আধার বাতিলের চিঠি গিয়ে থাকতে পারে। 

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img