হোমরাজ্যব্রাত্য রূপান্তরকামীদের পাশে দাঁড়াল স্বেচ্ছাসেবী সংস্থা 'এসো বন্ধু হই'

ব্রাত্য রূপান্তরকামীদের পাশে দাঁড়াল স্বেচ্ছাসেবী সংস্থা ‘এসো বন্ধু হই’

ব্রাত্য রূপান্তরকামীদের পাশে দাঁড়াল স্বেচ্ছাসেবী সংস্থা ‘এসো বন্ধু হই’

নিজস্ব সংবাদদাতা : মালদহ শহরের উপকণ্ঠে তেলিপুকুর ও মহানন্দা নদীর লাগোয়া মঙ্গলবাড়ি ব্রিজপাড়া এলাকা। এখানে বাস করেন ৩০ জনের মত রূপান্তরকামী। ভিক্ষাবৃত্তিই এঁদের একমাত্র জীবিকা। কিন্তু লকডাউনের জেরে আপাতত তাঁদের আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছিলেন এই রূপান্তরকামীরা।

একটি স্বেচ্ছাসেবী সংগঠন তাঁদের পাশে দাঁড়ানোয় আপাতত খাদ্যসঙ্কট মিটেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, খাদ্যদ্রব্য সহ করোনা প্রতিরোধের বিভিন্ন সামগ্রী রূপান্তরকামীদের কাছে পৌঁছে দিয়েছে ‘এসো বন্ধু হই’ নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

এইসব সামগ্রীর মধ্যে রয়েছে, ২ বস্তা চাল, ১০ কেজি ডাল, ১০ কেজি আলু, ৫ কেজি পেঁয়াজ, ১০ কেজি বাঁধাকপি, ১০ কেজি করে মুড়ি ও চিঁড়ে, গুড় এবং সাবান। রূপান্তরকামীদের মধ্যে রয়েছে দত্তক নেওয়া ৯ মাসের একটি শিশুও। তার জন্যও দুধ সহ অন্য প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া দেওয়া হয়েছে মাস্ক, স্যানিটাইজার এবং গ্লাভস। এসো বন্ধু হই-এর সভাপতি শ্রীমন্ত মিত্র জানান, লকডাউনের জেরে সমস্যায় পড়া মানুষের জন্য নানাভাবে খাবারের ব্যবস্থা করা হলেও এই রূপান্তরকামীরা উপেক্ষিতই থেকে গিয়েছিলেন। আপাতত এইসব খাদ্যসামগ্রী তাঁদের বেশ কিছুদিনের চাহিদা মেটাবে। এরপর প্রয়োজন অনুযায়ী আবার খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন শ্রীমন্তবাবু।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img