হোম রাজ্য লকডাউন বিধি কার্যকরে কঠোর রাজ্য

লকডাউন বিধি কার্যকরে কঠোর রাজ্য

হীরক কর : কেন্দ্রীয় সরকারের নির্দেশ মতো আগামী ৩১ মে পর্যন্ত রাজ্যে কড়া হাতে লকডাউন কার্যকর করা হবে। কোনওরকম বিধিনিষেধ ভঙ্গ বরদাস্ত করা হবে না। সাফ জানালেন রাজ্য সরকারের এক শীর্ষ কর্তা।

তিনি বলেন, ‘শুরু থেকে রাজ্যে যেমন লকডাউন চলছে, তেমন চলবে। কোনওরকম বিধিভঙ্গের ঘটনা ঘটলে,তা কড়া হাতে মোকাবিলা করা হবে।’ পাশাপাশি কোথায় কোথায় গতিবিধি বা পরিধিতে ছাড় দেওয়া হবে বা কেন্দ্রের নির্দেশ মতো জোন নির্ধারণ করে সোমবার বিকেলে সেই সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তিনি ।

তাঁর কথায়, ‘সোমবার বিকেলে আমরা একটি নির্দেশিকা জারি করব।’ রবিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে চতুর্থ দফার লকডাউনের নির্দেশিকা প্রকাশ করা হয়। সেখানে জোন নির্ধারণের ক্ষমতা রাজ্যগুলোর হাতে দেওয়া হয়েছে। তবে ইতিমধ্যে রেড জোনকে তিনভাগে ভাগ করে ধাপে ধাপে আর্থিক কর্মকাণ্ড শুরুর নীতি নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের নয়া নির্দেশিকায় সেই নীতিই মেনে চলা হবে বলে ধারণা প্রশাসনিক মহলের।

পাশাপাশি, ‘কন্টেইনমেন্ট জোন’ এবং ‘বাফার জোন’ নির্ধারণের ক্ষমতাও জেলা প্রশাসনের হাতে ছেড়েছে কেন্দ্র। সোমবার সে বিষয়ে বিস্তারিত আলোচনা হবে বলেই ধারণা।

আমাদের পাশে থাকুন

দেশে নির্ভীক, নিরপেক্ষ সাংবাদিকতা আজ প্রশ্নের মুখে। বিপন্ন সংবাদমাধ্যমের স্বাধীনতা। আমজনতাই আমাদের শক্তি। আমরা চাই, আপনিও আমাদের পাশে থাকুন। আপনার সামান্য অনুদান আমাদের চলার পথে সাহস জোগাতে পারে।

আমি অনুদান দিতে ইচ্ছুক 100, 200, 500, 1000

E-mail : kolkatanewstoday@gmail.com
9830940425, 8371931003

সবাই যা পড়ছেন

বিশিষ্ট সাংবাদিক কমল ভট্টাচার্য প্রয়াত

বিশিষ্ট সাংবাদিক কমল ভট্টাচার্য শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি...

সোমবার ৪৩ মন্ত্রীর শপথ, পূর্ণমন্ত্রী মানস ভুঁইয়া, রথীন ঘোষ, বঙ্কিম হাজরা

সোমবার শপথ নিতে চলেছে রাজ্যের নয়া মন্ত্রিসভা। শপথ নেবেন ৪৩ জন মন্ত্রী। এর মধ্যে পূর্ণ মন্ত্রী হচ্ছেন ২৪ জন। ১৯ জন প্রতিমন্ত্রীর...

নিজের প্রিয় ভবানীপুরেই কি ফের প্রার্থী হচ্ছেন মমতা?

ফের কি ভবানীপুর কেন্দ্র থেকেই ভোটে লড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়? তৃণমূল সূত্রে খবর, অমিত মিত্রকে আবার অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে খড়দহে...

শান্তিনিকেতনে গোশালা, উদ্যোগী ছিলেন স্বয়ং কবিগুরু

ডা. পূর্ণেন্দুবিকাশ সরকার শান্তিনিকেতনে গোশালা? হ্যাঁ, ১৯১০ সালে রবীন্দ্রনাথের উৎসাহে সন্তোষচন্দ্র মজুমদার শান্তিনিকেতনে একটি গোশালার পত্তন করেছিলেন। বন্ধু শ্রীশচন্দ্রের পুত্র সন্তোষচন্দ্রকে রবীন্দ্রনাথ ১৯০৬...

“করোনা বিপর্যয়, মোদীর ভূমিকা ক্ষমার অযোগ্য”, বলল ল্যানসেট

করোনা মোকাবিলায় ব্যর্থতা নিয়ে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। এবার আন্তর্জাতিক মহলেও প্রবল সমালোচনার মুখে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।