হোমPlot1শীতের বিদায় লগ্নে দুর্যোগের ঘনঘটা, ফের বৃষ্টিতে ভিজবে বাংলা

শীতের বিদায় লগ্নে দুর্যোগের ঘনঘটা, ফের বৃষ্টিতে ভিজবে বাংলা

শীতের বিদায় লগ্নে দুর্যোগের ঘনঘটা, ফের বৃষ্টিতে ভিজবে বাংলা

বিপরীত ঘূর্ণাবর্ত এবং পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের বিদায় বেলায় রাজ্যে ফের দুর্যোগের ঘনঘটা।  আগামী সপ্তাহে বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামী বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে নদীয়া, মুর্শিদাবাদ ও বীরভূমে।

২১ ফেব্রুয়ারি অর্থাৎ বুধবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায়।

২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও থাকবে। ঝোড়ো হওয়ার গতিবেগ সর্বোচ্চ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার হতে পারে, জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেও বৃষ্টির সম্ভাবনা। আগামী দু’দিন শুধুমাত্র দার্জিলিং জেলার পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে জলপাইগুড়ি জেলাতেও।

পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকা হয়ে ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে  এগোবে। এর ফলে সিকিম ও সিকিম সংলগ্ন উত্তরবঙ্গ এবং অরুণাচল প্রদেশে বৃষ্টি ও তুষারপাত হতে পারে। একইসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হবে। এই দুইয়ের সংঘাতের ফলেই এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হবে।

দিনের বেলায় গরম থাকলেও, আগামী কয়েকদিন সকাল ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ থাকবে। আগামী সপ্তাহ থেকে বাংলায় পাকাপাকিভাবে শীতের বিদায় পর্ব শুরু হবে। কলকাতায় রাতের দিকে তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img