হোমঅফবিটকরোনার বিপদ, ঘরে বসেই ভার্চুয়াল পদ্ধতিতে বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ

করোনার বিপদ, ঘরে বসেই ভার্চুয়াল পদ্ধতিতে বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ

করোনার বিপদ, ঘরে বসেই ভার্চুয়াল পদ্ধতিতে বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ

নিজস্ব প্রতিনিধি ,কলকাতা : করোনা আতঙ্কের মধ্যে ১৫ এপ্রিল পর্যন্ত বিনা খরচে চিকিৎসা-সংক্রান্ত সব ধরনের পরামর্শ ও পরিষেবা দেবে এটিনার ভিহেল্থ। ভার্চুয়াল পদ্ধতিতে এই পরিষেবা মিলবে। করোনা সংক্রমণের ফলে ঘরবন্দি মানুষ যাতে প্রয়োজনীয় স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ ও পরিষেবা পেতে পারেন, সেদিকে লক্ষ্য রেখেই এই ধরনের উদ্যোগ। ভিহেল্থ টেলিফোনে বা ভিডিওর মাধ্যমে দেশজুড়ে পেশাদার ও সম্পূর্ণ গোপনীয় চিকিৎসা পরামর্শ পরিষেবা দিয়ে থাকে।

করোনা সংক্রমণ রুখতে মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে হাসপাতাল বা ক্লিনিকে না গিয়েও মানুষ তাঁদের দীর্ঘদিনের রোগ বা ছোটোখাটো অসুস্থতা নিয়ে ফোনেই চিকিৎসকদের সাহায্য নিতে পারবেন। পাবেন বিকল্প চিকিৎসার পরামর্শ, জানতে পারবেন বিভিন্ন পরীক্ষার রিপোর্টের ব্যাখ্যা এবং সুস্থ থাকার উপায়। এর মাধ্যমে উপকৃত হবেন প্রবীণরাও।

রেজিস্ট্রেশনের দিন থেকে তিরিশ দিন পর্যন্ত ভিহেল্থ ভার্চুয়াল চিকিৎসকের পরামর্শ মিলবে নিখরচায়। যে ব্যক্তি নাম নথিভুক্ত করবেন , তিনি পরিবারের চার জন পর্যন্ত সদস্যের জন্য পরামর্শ নিতে পারবেন। ভার্চুয়াল স্বাস্থ্য পরামর্শের জন্য টোল ফ্রি নম্বর ১৮০০ ১০৩ ৭০৯৩ । অথবা ৯০২৯০ ৯৬১৮৬ নম্বরে মিসড কল দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করাতে পারেন। ডাক্তারি পরামর্শ পরিষেবা ছুটির দিন বাদে সোমবার থেকে শনিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পাওয়া যাবে।

এটেনা ইন্টারন্যাশনালের পপুলার হেল্থের প্রেসিডেন্ট ড. স্নেহা খেমকার মতে, বর্তমান পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ছাড়া হাসপাতালে যেতেও নিষেধ করা হয়েছে। তাই দেশের অনেক মানুষের কাছেই ফোনে ডাক্তারদের পরামর্শ নেওয়া একমাত্র ভরসার রাস্তা হয়ে উঠতে পারে। ভিহেল্থ প্রাথমিক ও প্রতিরোধমূলক স্বাস্থ্যব্যবস্থা থেকে শুরু করে স্বাস্থ্যের সঙ্গে জড়িত বিভিন্ন ধরনের পরিষেবা দিয়ে থাকে। বর্তমানে ভিহেল্থ ভারতে ৩০ লক্ষাধিক মানুষকে পরিষেবা দিচ্ছে ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img