হোমPlot1ফের প্রেসিডেন্সিতে বিক্ষোভ, রাতভর ঘেরাও উপাচার্য

ফের প্রেসিডেন্সিতে বিক্ষোভ, রাতভর ঘেরাও উপাচার্য

ফের প্রেসিডেন্সিতে বিক্ষোভ, রাতভর ঘেরাও উপাচার্য

কলকাতা: ঘণ্টার পর ঘণ্টা ধরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়াকে ঘেরাও করে রেখে তাঁরই কার্যালয়ের সামনে অবস্থান বিক্ষোভে সেখানকার পড়ুয়ারা, এর ফলে ফের উত্তপ্ত হয় সেখানকার পরিস্থিতি। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসের কর্মীদের ফিরিয়ে আনতে হবে এবং ক্যাম্পাসে লিঙ্গ বৈষম্য দূর করতে হবে, পাশাপাশি ছাত্রাবাসের মেরামতির কাজ দ্রুত সম্পন্ন করতে হবে, এই রকম কয়েক দফা দাবি নিয়ে উপাচার্যকে ঘেরাও করে পড়ুয়ারা।সোমবার দুপুর ২টো থেকে ওই বিক্ষোভ কর্মসূচি শুরু করে প্রেসিডেন্সির ছাত্র-ছাত্রীরা, তাঁদের দাবি, ১৩০ বছরের পুরনো হিন্দু হস্টেলের পাঁচটি ওয়ার্ডের তিনটির মেরামতির কাজ তাড়াতাড়ি শেষ করতে হবে এবং হস্টেলের বরখাস্ত ৮ কর্মীকে কাজে পুনর্বহাল করতে হবে।

দীর্ঘক্ষণ নিজের কক্ষে ঘেরাও থাকলেও ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করার কথা ভাবেননি উপাচার্য অনুরাধা লোহিয়া, এমনটাই দাবি বিশ্ববিদ্যালয়ের অন্যান্য আধিকারিকদের, বরং যথেষ্ট ধৈর্য্যের সঙ্গেই পরিস্থিতি সামলেছেন তিনি।

পাশাপাশি অবস্থানরত পড়ুয়াদের অভিযোগ, সরস্বতী পুজোর দিন সাংস্কৃতিক কনভেনশনে ছাত্রীদের ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হয়নি। ছাত্ররা ঢুকতে পারলেও, ছাত্রীদের গেট থেকে বেরিয়ে যেতে বলা হয়। এই ঘটনার জন্যেও উপাচার্যকে লিখিতভাবে দুঃখপ্রকাশ করতে হবে বলে দাবি করে পড়ুয়ারা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img