হোমPlot1শেষ দফায় সবচেয়ে ধনী বিজেপির অশোক কাণ্ডারি, কোটিপতি প্রার্থী ৩১ জন

শেষ দফায় সবচেয়ে ধনী বিজেপির অশোক কাণ্ডারি, কোটিপতি প্রার্থী ৩১ জন

শেষ দফায় সবচেয়ে ধনী বিজেপির অশোক কাণ্ডারি, কোটিপতি প্রার্থী ৩১ জন

আগামী ১ জুন সপ্তম দফার নির্বাচনে হতে চলেছে। এই পর্বে পশ্চিমবঙ্গের ৯টি লোকসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে। এগুলি হল, বারাসত, বসিরহাট, ডায়মন্ড হারবার, দমদম, যাদবপুর, জয়নগর (SC), কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর এবং মথুরাপুর (SC)। মোট প্রার্থী রয়েছেন ১২৪ জন।

ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ এবং অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস-এর পক্ষে ডঃ উজ্জয়িনী হালিম জানিয়েছেন, শেষ পর্বের নির্বাচনে এই রাজ্যে ২৯ জন প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা এবং ২১ জনের বিরুদ্ধে গুরুতর ফৌজদারি অপরাধের মামলা রয়েছে। এঁদের মধ্যে বিজেপির ৭, তৃণমূল কংগ্রেসের ৭ এবং সিপিএমের ৫ জন প্রার্থী রয়েছেন।

উজ্জয়িনী জানান, এই পর্বে বাংলায় ৩১ জন কোটিপতি প্রার্থী রয়েছেন এবং প্রার্থীদের গড় সম্পদের পরিমাণ ১.০২ কোটি টাকা। এর মধ্যে তৃণমূলের ৮, বিজেপির ৫ এবং সিপিএমের ৪ জন প্রার্থী রয়েছেন।

৭ম দফায় সবচেয়ে ধনী প্রার্থী হলেন, জয়নগর কেন্দ্রে বিজেপি প্রার্থী অশোক কাণ্ডারি। তাঁর মোট সম্পদের পরিমাণ ২০ কোটি টাকার বেশি। উত্তর কলকাতা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সম্পদের পরিমাণ ৮ কোটি ৪৮ লক্ষ টাকা।

শেষ পর্বে দেশের ৭টি রাজ্য ও ১ টি কেন্দ্রশাসিত অঞ্চলের নির্বাচনে মোট প্রার্থী রয়েছেন ৯০৪ জন। এর মধ্যে ২৯৯ জনই কোটিপতি। সবচেয়ে ধনী হলেন, পাঞ্জাবের ভাতিন্ডা কেন্দ্রের শিরোমণি অকালি দলের প্রার্থী হরসিমরত কৌর বাদল। তাঁর মোট সম্পদের পরিমাণ ১৯৮ কোটি টাকার বেশি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img