হোমঅন্যান্যTinker Fest: পড়ুয়াদের মধ্যে উদ্ভাবনশীলতার  বিকাশে উদ্যোগ

Tinker Fest: পড়ুয়াদের মধ্যে উদ্ভাবনশীলতার  বিকাশে উদ্যোগ

Tinker Fest: পড়ুয়াদের মধ্যে উদ্ভাবনশীলতার  বিকাশে উদ্যোগ

কলকাতার সায়েন্স সিটিতে আজ অনুষ্ঠিত হল টিঙ্কার ফেস্ট।  স্কুল পড়ুয়াদের মধ্যে রোবটিক্স-এর মাধ্যমে উদ্ভাবন এবং সৃজনশীলতা বিকাশের লক্ষ্যেই এই অনুষ্ঠান। পশ্চিমবঙ্গের স্কুলের  ১ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৩৫০ জনেরও বেশি  উৎসাহী পড়ুয়া এবার অংশ নিয়েছিল।

টিঙ্কার ফেস্ট ২০২৩ হল, মেকার্সলফ্ট-এর একটি উদ্যোগ, যেখানে মহাকাশকে বিষয়বস্তু করে স্কুল থেকে এসটিইএম (বিজ্ঞান, প্রযুক্তি, কারিগরি ও গণিত) এবং রোবোটিক্স প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরা হয়েছে। মেকার্সলফ্ট-এর প্রতিষ্ঠাতা এবং INSEAD-এর প্রাক্তন ছাত্রী মেঘনা ভুতোরিয়া বলেন, “টিঙ্কার ফেস্টের লক্ষ্য হল শিক্ষার্থীদের এসটিইএম এবং রোবোটিক্স সম্পর্কে অন্বেষণ, পরীক্ষা এবং হ্যান্ডস-অন অ্যাক্টিভিটিস সম্পর্কে জানার জন্য একটি অনুপ্রেরণামূলক পরিবেশ তৈরি করা।”

আকাশ বাইজুসের মুখপাত্র এবং পশ্চিমবঙ্গের চিফ মার্কেটিং অফিসার সুদীপ্ত চৌধুরী বলেন, “গত ৩৫ বছর ধরে ডাক্তারি এবং ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষার জন্য ছাত্রছাত্রীদের তৈরি করার ক্ষেত্রে একটি অগ্রণী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে আকাশ। এই ধরনের প্রদর্শনী বিজ্ঞান ও প্রযুক্তির অধ্যয়নকে বৃহত্তর ক্ষেত্রে ছড়িয়ে দেওয়ার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img