হোমPlot1ইচ্ছাশক্তির জয়! সাইকেলে ২৫ হাজার কিমি. পথ পাড়ি শ্যামপুরের অনিমেষের

ইচ্ছাশক্তির জয়! সাইকেলে ২৫ হাজার কিমি. পথ পাড়ি শ্যামপুরের অনিমেষের

ইচ্ছাশক্তির জয়! সাইকেলে ২৫ হাজার কিমি. পথ পাড়ি শ্যামপুরের অনিমেষের

অভিজিৎ হাজরা, হাওড়া: বাবার চা আর চানা মশলার ব্যবসা। সেই ব্যবসার কাজে বাবাকে সাহায্য করার পাশাপাশি চেপে বসেছিল সাইকেলে দেশ ঘোরার নেশা। অবশেষে এল সেই দিন। ২০২১-এর ৭ অক্টোবর। হাতে মাত্র আড়াই হাজার টাকা আর নিজের সাইকেল নিয়ে ঘর ছেড়ে বেরিয়ে পড়েছিলেন গ্ৰামীণ হাওড়া জেলার শ্যামপুরের যুবক অনিমেষ মাজি।

প্রায় দেড় বছর ধরে সাইকেলে চেপে ঘুরেছেন ছত্তিশগড়, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা সহ দেশের একের পর এক রাজ্য। শ্যামপুর থানার কাঁঠালদহ গ্রামের এই যুবক পাড়ি দিয়েছেন সাড়ে ২৫ কিলোমিটার পথ।

অনিমেষ বললেন, “দেড় বছর ধরে বিভিন্ন দ্রষ্টব্য স্থান ঘোরাঘুরির পাশাপাশি প্রত্যন্ত রাস্তায় ঘুরেছি। সেখানকার মানুষের সঙ্গে খাওয়া দাওয়া করেছি। বিভিন্ন রাজ্যের বিভিন্ন অঞ্চলের স্থানীয় সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়েছি।”

অনিমেষ আরও বলেন, “ভ্রমণের সময় জঙ্গল, পাহাড়, বরফ এমনকি খোলা আকাশের নীচেও ঘুমিয়েছি। একসময় আমার হাতে থাকা আড়াই হাজার টাকা প্রায় শেষ হয়ে আসছিল। তখন আমি টাকার প্রয়োজনে বিভিন্ন জায়গায় ছয় থেকে সাত দিন ধরে কাজ করেছি। কখনও কখনও রাত জেগেও কাজ করেছি।”

কথা প্রসঙ্গে অনিমেষ জানান,  দেশ ভ্রমণের জন্য প্রথম দিকে একটি বাইক কেনার পরিকল্পনা করেছিলেন। কিন্তু  বাইক কেনার জন্য যে টাকার প্রয়োজন। সেটা জমাতে গেলে অনেক সময় লেগে যাবে। তাই বাইক কেনার কথা মাথা থেকে সরিয়ে  সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছিলেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img