হোম রাজ্য করোনা ভয়াবহ, তবুও শেষ ৩ দফার ভোট একসঙ্গে সম্ভব নয়, জানিয়ে দিল...

করোনা ভয়াবহ, তবুও শেষ ৩ দফার ভোট একসঙ্গে সম্ভব নয়, জানিয়ে দিল কমিশন

করোনা পরিস্থিতি মারাত্মক চেহারা নিয়েছে। এই অবস্থায় বাংলায় ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার একসঙ্গে করার দাবি উঠলেও, তা সম্ভব নয় বলে জানিয়ে দিল নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন জানিয়েছে, এই তিন দফার ভোট একসঙ্গে করতে গেলে যত বাহিনীর প্রয়োজন, তা এই মুহূর্তে রাজ্যে নেই।

কমিশনের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে বলেছেন, তিন দফার ভোট একসঙ্গে করতে গেলে যত সংখ্যক বাহিনীর প্রয়োজন, এত তাড়াতাড়ি তার ব্যবস্থা করা সম্ভব হবে না।

কমিশন সূত্রে জানা গেছে, তিন দফার ভোট একদিনে করার জন্য আরও বাড়তি দেড় হাজার কোম্পানি বাহিনীর প্রয়োজন। রাজ্য বাহিনী দিয়েও ভোট করানো যাবে না। সেক্ষেত্রে বুথ দখলের আশঙ্কা থাকবে।

কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে আপত্তি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লিখেছেন, “এই অতিমারির মধ্যে রাজ্যে ৮ দফার নির্বাচনের তীব্র বিরোধিতা করছি। করোনার ব্যাপক সংক্রমণের মধ্যে কমিশনকে বাকি পর্বের ভোট একটি দফাতেই হোক। এতে কোভিড সংক্রমণ থেকে মানুষকে রক্ষা সম্ভব হবে।”

আজ নির্বাচনী পর্যবেক্ষকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করেন নতুন নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র।সেখানেই ষষ্ঠ, সপ্তম এব‌ং অষ্টম দফার নির্বাচন না করার সিদ্ধান্ত হয়।

তবে বাকি চার দফা ভোটের আগে রাজ্যে পুলিশ পর্যবেক্ষকের সংখ্যা বাড়ানো হচ্ছে। আপাতত আসছেন আরও ১১ জন পর্যবেক্ষক। এর ফলে আগেপর্যবেক্ষকের সংখ্য থেকে হচ্ছে বেড়ে ৬৬ জন।

করোনার মধ্যে ভোট নিয়ে আলোচনার জন্য শুক্রবার ১৬ এপ্রিল ১০টি রাজনৈতিক দলকে বৈঠকে ডেকেছে কমিশন।

আমাদের পাশে থাকুন

দেশে নির্ভীক, নিরপেক্ষ সাংবাদিকতা আজ প্রশ্নের মুখে। বিপন্ন সংবাদমাধ্যমের স্বাধীনতা। আমজনতাই আমাদের শক্তি। আমরা চাই, আপনিও আমাদের পাশে থাকুন। আপনার সামান্য অনুদান আমাদের চলার পথে সাহস জোগাতে পারে।

আমি অনুদান দিতে ইচ্ছুক 100, 200, 500, 1000

E-mail : kolkatanewstoday@gmail.com
9830940425, 8371931003

সবাই যা পড়ছেন

বিশিষ্ট সাংবাদিক কমল ভট্টাচার্য প্রয়াত

বিশিষ্ট সাংবাদিক কমল ভট্টাচার্য শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি...

সোমবার ৪৩ মন্ত্রীর শপথ, পূর্ণমন্ত্রী মানস ভুঁইয়া, রথীন ঘোষ, বঙ্কিম হাজরা

সোমবার শপথ নিতে চলেছে রাজ্যের নয়া মন্ত্রিসভা। শপথ নেবেন ৪৩ জন মন্ত্রী। এর মধ্যে পূর্ণ মন্ত্রী হচ্ছেন ২৪ জন। ১৯ জন প্রতিমন্ত্রীর...

নিজের প্রিয় ভবানীপুরেই কি ফের প্রার্থী হচ্ছেন মমতা?

ফের কি ভবানীপুর কেন্দ্র থেকেই ভোটে লড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়? তৃণমূল সূত্রে খবর, অমিত মিত্রকে আবার অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে খড়দহে...

শান্তিনিকেতনে গোশালা, উদ্যোগী ছিলেন স্বয়ং কবিগুরু

ডা. পূর্ণেন্দুবিকাশ সরকার শান্তিনিকেতনে গোশালা? হ্যাঁ, ১৯১০ সালে রবীন্দ্রনাথের উৎসাহে সন্তোষচন্দ্র মজুমদার শান্তিনিকেতনে একটি গোশালার পত্তন করেছিলেন। বন্ধু শ্রীশচন্দ্রের পুত্র সন্তোষচন্দ্রকে রবীন্দ্রনাথ ১৯০৬...

“করোনা বিপর্যয়, মোদীর ভূমিকা ক্ষমার অযোগ্য”, বলল ল্যানসেট

করোনা মোকাবিলায় ব্যর্থতা নিয়ে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। এবার আন্তর্জাতিক মহলেও প্রবল সমালোচনার মুখে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।