হোমঅন্যান্যদূষণমুক্তির অঙ্গীকার নিয়ে ৩ হাজার কিমি. সাইকেল যাত্রা

দূষণমুক্তির অঙ্গীকার নিয়ে ৩ হাজার কিমি. সাইকেল যাত্রা

দূষণমুক্তির অঙ্গীকার নিয়ে ৩ হাজার কিমি. সাইকেল যাত্রা

দূষণমুক্ত পরিবেশ গড়ে তোলার অঙ্গীকার। বায়ু দূষণ ঠেকাতে সাইকেলকে জনপ্রিয় করার লক্ষ্যে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে স্বেচ্ছাসেবী সংস্থা SwitchON Foundation। এবার পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে ৩ হাজার কিলোমিটারেরও বেশি সাইকেল যাত্রার কর্মসূচি নিয়েছে এই সংস্থা। এর মধ্যে ৮০০ কিলোমিটার পথ এই রাজ্যের।

৬ ফেব্রুয়ারি কলকাতা থেকে এই যাত্রার সূচনা করবেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। এরপর টিটাগড়, নৈহাটি, রানাঘাট, কৃষ্ণনগর, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, পুরুলিয়া হয়ে ১১ ফেব্রুয়ারি বাঁকুড়ায় এই যাত্রা শেষ হবে৷

সংস্থার সহ-প্রতিষ্ঠাতা বিনয় জাজু জানান, সুন্দর পৃথিবী গড়ার অঙ্গীকার নিয়েই এই সাইকেল যাত্রার কর্মসূচি। এর মাধ্যমে তিনি ১০ হাজারের বেশি কৃষক, মহিলা এবং যুবকের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করবেন।

SwitchON Foundation-এর ১৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে ‘Move for Earth’ কর্মসূচির অঙ্গ হিসেবে এই সাইকেল যাত্রা। কলকাতা প্রেস ক্লাবে বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে এই কর্মসূচির কথা ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে রাজ্যের বিদ্যুৎ দফতরের অতিরিক্ত সচিব সুরেশ কুমার বলেন, পরিবেশ দূষণ এবং জলবায়ু পরিবর্তন নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা গড়ে তোলার ক্ষেত্রে এ ধরনের কর্মসূচির বিশেষ গুরুত্ব রয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img