হোমখেলাEast Bengal : আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল, সমর্থকদের স্বস্তি দিয়ে ঘোষণা মমতার

East Bengal : আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল, সমর্থকদের স্বস্তি দিয়ে ঘোষণা মমতার

East Bengal : আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল, সমর্থকদের স্বস্তি দিয়ে ঘোষণা মমতার

লক্ষ লক্ষ ইস্টবেঙ্গল (East Bebgal) সমর্থকের মুখে হাসি ফুটিয়ে স্বস্তির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যাবতীয় বিতর্ক দূরে সরিয়ে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, আইএসএলে (ISL) খেলবে ইস্টবেঙ্গল।

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘খেলা হবে’ প্রকল্পের সূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে
ইস্টবেঙ্গল ক্লাবের উদ্দেশে বলেন, “ঝগড়া হচ্ছে, মনোমালিন্য হচ্ছে। সব মিটে যাবে। চুক্তি সই হবে। ইস্টবেঙ্গল আইএসএল খেলবে।”

মমতা আরও বলেন, “আমি এটুকু বলতে পারি, একটু ছেড়ে খেলুন। তা হলে চুক্তিটা হয়ে যাবে। সব ঠিক হয়ে যাবে। পাঁচ বছরের জন্য কেউ দায়িত্ব নেবে, এটাও মুখের কথা নয়।”

মুখ্যমন্ত্রীর কথায়, “৫০ কোটি টাকা করে লাগে। অনেক বলে ইনভেস্টরকে রাজি করানো হয়েছে। সদস্যদের নিয়ে যে সমস্যা ছিল, তা মিটে গিয়েছে। আশা করি, বাকিটাও শিগগিরই মিটে যাবে।”

মুখ্যমন্ত্রী বলেন, “ইস্টবেঙ্গল বাংলার ক্লাব। ওরা ইনভেস্টর পাচ্ছিল না। অন্যদিকে, মোহনবাগান (Mohun Bagan) আইএসএল-এ চলে গিয়েছিল। সেই কারণে আমি ব্যাপারটায় ঢুকেছিলাম। এবারেও হয়ে যাবে।”

২১ জুলাই ক্লাবের সামনে বিক্ষুব্ধ সমর্থকদের পুলিশের লাঠি চার্জের মুখে পড়তে হয়েছিল। সেদিন লালহলুদ সমর্থকদের আশ্রয় দিতে নিজেদের ক্লাবের গেট খুলে দিয়েছিল মোহনবাগান।

আজ তাঁর বক্তব্যে সেকথা স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আপনাদের সমর্থকদের জন্য মোহনবাগান গেট খুলে দিয়েছিল। আমি মনে করি, এই সম্পর্কটাই থাকা উচিত। ভালবাসা ভালবাসার জায়গায়, আর প্রতিযোগিতা প্রতিযোগিতার জায়গায়। এভাবেই খেলাধুলোর মাধ্যমে একে অপরকে এগিয়ে নিয়ে যায়।”

ইস্টবেঙ্গলের চুক্তি নিয়ে জট তৈরির পর থেকে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করছিল সব পক্ষ। সোমবারের ঘোষণার ফলে স্বস্তি ফিরল লাল-হলুদ শিবিরে। গত মরশুমেও মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি করে শেষ মুহূর্তে আইএসএল-এ খেলেছিল ইস্টবেঙ্গল।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img