হোমঅন্যান্যFITEXPO INDIA: কলকাতায় বসছে ৩ দিনের বৃহত্তম স্পোর্টস, ফিটনেস এবং ওয়েলনেস ব্যবসার...

FITEXPO INDIA: কলকাতায় বসছে ৩ দিনের বৃহত্তম স্পোর্টস, ফিটনেস এবং ওয়েলনেস ব্যবসার প্রদর্শনী 

FITEXPO INDIA: কলকাতায় বসছে ৩ দিনের বৃহত্তম স্পোর্টস, ফিটনেস এবং ওয়েলনেস ব্যবসার প্রদর্শনী 

আগামী ১ থেকে ৩ ডিসেম্বর বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে (মিলন মেলা) দেশের বৃহত্তম ফিটনেস এবং ওয়েলনেস ব্যবসার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তিন লক্ষ বর্গফুট এলাকা জুড়ে ছড়িয়ে থাকা ৩ দিনের এই প্রদর্শনীতে দেড় লক্ষ মানুষের পা পড়বে বলে আশা করা হচ্ছে।

‘দ্য ফিটএক্সপো ইন্ডিয়া’র অন্যতম প্রতিষ্ঠাতা অধিকর্তা তথা ক্যালকাটা স্পোর্টস  অ্যাসোসিয়েশনের সহ সভাপতি গগন সচদেব বলেন, “এই কর্মসূচি শুধুমাত্র খেলাধুলো বা শরীরচর্চা সংক্রান্ত প্রদর্শনী নয়, এখানে থাকছে নেটওয়ার্কিং, নতুন পণ্যের উদ্বোধন থেকে শুরু করে লাইভ শো এবং প্রতিযোগিতা।”

তিনি আরও বলেন, “এই অনুষ্ঠানে যোগদানকারীরা বিপুল সংখ্যক দর্শকের সামনে নিজেদের পণ্য ও পরিষেবা সংক্রান্ত তথ্য তুলে ধরতে পারবেন। শরীরচর্চায় উৎসাহীরা এখানে বডি বিল্ডিং, পাওয়ার লিফটিং,জুম্বা,পাওয়ার যোগা সংক্রান্ত বিভিন্ন বিষয় খুঁজে পাবেন।”

প্রস্তাবিত ফিটএক্সপো ২০২৩-এ ৫ হাজারের বেশি বিশেষজ্ঞ এবং ক্রীড়া ব্যক্তিত্ব যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। বাড়তি আকর্ষণ হিসেবে এখানে থাকছে সুপার বাইক জোন, শরীরচর্চার প্রতিযোগিতা, বন্ধ খাঁচায় মিক্সড মার্শাল আর্ট লড়াই এমনকি খাদ্য উৎসব।

সিএসডিএর সভাপতি তথা স্পোর্টেক্সপোর মুখ্য আহ্বায়ক রাজেশ ভাটিয়া বলেন, ” চলতি বছরে খেলাধুলার জগতের শিল্পের কথা মাথায় রেখে সমস্ত রকমের ক্রীড়া সামগ্রী পোশাক এবং পরিকাঠামো উন্নয়ন এবং প্রযুক্তির প্রসারের জন্য স্পোর্টক্সপোতে একটি বিশেষ মঞ্চ রাখা হচ্ছে। পূর্বাঞ্চলের ক্রীড়া জগতের বাজারের সঙ্গে যুক্ত সমস্ত সংস্থার কাছে এই রকম বিপুল মাপের একটি প্রদর্শনী যার আয়োজন করা হচ্ছে কলকাতায়, একটি বিরাট সুযোগ। আশা করি ব্যবসায়ী এবং উৎসাহীরা এই সুযোগকে পুরোপুরি কাজে লাগাবেন।”

আইএফএ-র চেয়ারম্যান তথা স্পোর্টেক্সপোর চিফ প্যাট্রন সুব্রত দত্ত বলেন, ” কাজের সুযোগ সৃষ্টির ক্ষেত্রে ক্রীড়া জগতের সম্ভাবনা রয়েছে। এই ধরনের কর্মসূচি যুব প্রজন্মকে খেলাধুলায় উৎসাহিত করবে এবং তাদের সঠিক পথের দিশা দেখাবে। “

কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের (সি ডব্লিউ বি টি এ) সভাপতি সুশীল পোদ্দার জানিয়েছেন, পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগম এবং সি ডব্লিউ বি টি এর যৌথ উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

বি২বি কর্মসূচির জন্য এখানে একটি কর্পোরেট বিজনেস লাউঞ্জ তৈরি করা হচ্ছে। এছাড়াও আয়োজন করা হচ্ছে ফিটপিচ (থিম নির্ভর তহবিল সংগ্রহ এবং বাণিজ্যিক আদান প্রদান) কর্মসূচি, স্টার্টআপ সংস্থা এবং আবিষ্কর্তাদের জন্য বিশেষ মঞ্চ, পারস্পরিক সংযোগ এবং বিনিয়োগের উৎসাহ দেওয়ার নানা প্রকল্প যার মাধ্যমে ফিটএক্সপো ইন্ডিয়া ২০২৩ অর্থনীতির ওপরে দীর্ঘমেয়াদি ছাপ রাখার প্রতিশ্রুতি দিচ্ছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img