হোম অন্যান্য উৎসব জমজমাট, 'শরদের স্বাদ'-এ মিলবে 'FreshToHome'-এর খাবার

উৎসব জমজমাট, ‘শরদের স্বাদ’-এ মিলবে ‘FreshToHome’-এর খাবার

এবারের দুর্গা পুজোয়, বিশ্বের সবচেয়ে বড় পুরোপুরি ইন্টিগ্রেটেড মাংস এবং সি ফুডের ই-কমার্স প্ল্যাটফর্ম, ফ্রেশ-টু-হোমের সব ধরনের খাবার মিলবে ‘শরদের স্বাদ’-এ। এই উৎসবের মরসুমে মিলবে বিশেষভাবে বাছাই করা রেডি-টু-কুক খাদ্যসামগ্রী।

দুর্গা পুজো হল, বাংলার সব চেয়ে বড় উৎসব। এই উৎসবের মরশুমকে উদযাপন করার জন্য বাছাই করা সুস্বাদু বাঙালি খাবার তৈরিতে স্থানীয় ভেন্ডারদের সাহায্য করছে, যেগুলি ফ্রেশটুহোম অ্যাপে নির্দিষ্ট সময়ের জন্য পাওয়া যাবে।

স্থানীয় রন্ধন প্রণালী থেকে অনুপ্রাণিত হয়ে এবং বাঙালী খাবার ভালবাসেন এমন মাংস প্রেমীদের পছন্দের কথা ভেবে, ‘১০০% টাটকা, ০% রাসায়নিক’  দিয়ে তৈরি করা হয়েছে ‘শরদের স্বাদ’। এতে রয়েছে তিন ধরনের বিভাগ। যেমন, ১. দই সরষে, চিংড়ি ঝাল, পাঁচ ফোড়ন চিকেন কারি, মাংসের চপ; ২. ওরিয়েন্টাল খাবার যেমন, তেরিয়াকি স্টার ফ্রাই, চিলি চিকেন, ইত্যাদি; এবং ৩. কাবাব ও টিক্কা যেমন, মাটন গালৌটি কাবাব, মাটান শামি কাবাব, পেশাওয়ারি মাটন চাপ্লি কাবাব, এবং আরও অনেক কিছু।

কলকাতার খাদ্য রসিকদের মাংসের চাহিদা মেটাতে নানা ধরনের এসকেইউ, কাট, এবং রেডি-টু-কুক প্রোডাক্ট তৈরি করা হয়েছে। ‘শরদের স্বাদ’ প্রসঙ্গে বলতে গিয়ে, ফ্রেশটুহোমের সহ-প্রতিষ্ঠাতা শান কাদাভিল বলেছেন, “ঐতিহ্যের শহর কলকাতার মানুষের ভালো খাবারের প্রতি বরাবরই বিশেষ টান রয়েছে। এখানকার মানুষ যাতে তাঁদের প্রিয় খাবারগুলিকে উপভোগ করতে পারেন, সে ব্যাপারে আমরা উৎসাহী ছিলাম।  তাই এই উৎসবের মরশুমে আমরা রেডি-টু-কুক খাবার নিয়ে এলাম।”

এ ছাড়াও, রয়েছে সিগ্নেচার স্ন্যাক্স। এতে নাইট্রেট, ফসফেট এবং ই-নাম্বার অ্যাডিটিভের মতো প্রিজার্ভেটিভ দেওয়া নেই। এর পরিবর্তে, প্রিজার্ভেটিভগুলিকে অর্গানিক উপাদান দিয়ে প্রতিস্থাপিত করা হয়, যা একটি মিট ব্র্যান্ডের জন্য বিরল এবং নতুন।”

সিগ্নেচার স্ন্যাক্সের মূল্য সাধ্যের মধ্যে, যা শুরু হচ্ছে প্যাকেট প্রতি ১২৫ টাকা থেকে। কলকাতার গ্রাহকেরা এক্সপ্রেস ডেলিভারির মাধ্যমে দেড় ঘণ্টারও কম সময়ের মধ্যে খাবারগুলি পেতে পারেন।

২০১৫তে চালু হওয়া ফ্রেশটুহোম বিশ্বের সব থেকে পছন্দের গন্তব্যগুলির মধ্যে একটি, যেখানে টাটকা, কেমিক্যাল মুক্ত মাছ, সি ফুড, এবং মাংস পাওয়া যায় এবং যেখানে ২৫০০-রও বেশি রকমের প্রোডাক্টস আছে, যা ব্র্যান্ডের মোবাইল অ্যাপ বা ওয়েবসাইট থেকে সহজেই অর্ডার করা যায়। প্ল্যাটফর্মটিতে রেডি টু কুক খাবারগুলি ছাড়াও মাছ, পোল্ট্রি, সি ফুড, ছাগল এবং ভেড়ার মাংস পাওয়া যায়।

ফ্রেশটুহোমের প্রযুক্তি চালিত প্ল্যাটফর্ম, কমোডিটিজ এক্সচেঞ্জ, মৎস্যজীবী এবং চাষীদের তাদের উৎপাদন সেই ভেন্ডরদের কাছে নিলাম করতে সাহায্য করে, যারা অনলাইনে www.FreshToHome.com-এ বিক্রয় করেন।

প্ল্যাটফর্মটি তাদের বিক্রেতাদের সরাসরি পশু চাষী এবং মৎসজীবীদের কাছ থেকে মাংস ও মাছ সংগ্রহ করতে সাহায্য করে। দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গনা, তামিলনাডু, কলকাতা এবং কেরালায় এই পরিষেবা চালু রয়েছে।

সবাই যা পড়ছেন

প্রাথমিক টেট: প্রশ্নপত্র নিয়ে কড়া ব্যবস্থা, জারি নয়া নির্দেশিকা

একের পর এক বিতর্কের মধ্যে এবার টেটের প্রশ্নপত্র নিয়ে  কড়া পদক্ষেপ নিতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদ সূত্রে জানা গেছে,প্রত্যেক পরীক্ষার্থীর জন্য...

বায়ু দূষণ থেকে প্লাস্টিক ব্যাগের বেপরোয়া ব্যবহার, সতর্ক করলেন বিশিষ্ট চিকিৎসকরা

দূষণ সচেতনতা নিয়ে সারা বছর ধরে অনুষ্ঠানের ঘনঘটা চললেও, সরকারি মহলে সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলে দিলেন এই শহরের একদল বিশিষ্ট চিকিৎসক। শুক্রবার...

বাংলাদেশেও হোক কলকাতা বইমেলা, ব্রাত্যর ইচ্ছায় সায় দীপু মণির

বাংলাদেশ বইমেলার সঙ্গে ইতিমধ্যে একাত্ম হয়ে উঠেছেন এই রাজ্যের বইপ্রেমী মানুষ। এবার এই মেলা ১০ বছরে পড়ল। একই ধাঁচে বাংলাদেশেও কলকাতা বইমেলা...

বিশ্ব ফুটবলে জাপানের দাদাগিরি, এশিয়ার স্বপ্ন দেখা শুরু

দীপঙ্কর বসু: বিশ্ব ফুটবলে এশিয়ার পতাকা এখন জাপানের হাতে। এবার নতুন স্বপ্ন দেখা শুরু হয়ে গেল। যদি শেষ ম্যাচে জাপান স্পেনকে হারিয়ে...

রাজ্যের তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে ভয়াবহ দূষণ, মানা হয়নি কোনও বিধিই

২০১৫ সালের ডিসেম্বর মাসে কেন্দ্রীয় সরকার তাপবিদ্যুৎ কেন্দ্রগুলি থেকে তৈরি হওয়া দূষণ কমাতে এক বিজ্ঞপ্তি জারি করেছিল। কিন্তু গত সাত বছরে রাজ্যে...