হোমPlot1R G Mar: ধৃত সঞ্জয়ের হয়ে মামলা লড়ছেন কবিতা, এই মহিলা আইনজীবীর...

R G Mar: ধৃত সঞ্জয়ের হয়ে মামলা লড়ছেন কবিতা, এই মহিলা আইনজীবীর কী পরিচয়?

R G Mar: ধৃত সঞ্জয়ের হয়ে মামলা লড়ছেন কবিতা, এই মহিলা আইনজীবীর কী পরিচয়?

আরজি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে। অভিযুক্তের ফাঁসির দাবিতে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। সঞ্জয়ের হয়ে প্রথমে মামলা লড়তে চাননি কোনও আইনজীবী।

এখন তার হয়ে এই মামলায় লড়াই চালানোর জন্য কবিতা সরকার নামে ৫২ বছরের এক মহিলা আইনজীবীকে নিযুক্ত করেছে শিয়ালদহ আদালত। হুগলির মহসিন কলেজ থেকে  আইনের ডিগ্রি অর্জন করার পর কবিতা আলিপুর কোর্টে প্র্যাকটিস করতেন। প্রথমদিকে তিনি মূলত দেওয়ানি মামলা লড়তেন কবিতা। পরে তিনি ফৌজদারি মামলা লড়তে শুরু করেন। এই সময় তিনি যোগদান করেন সাউথ এশিয়ান লিগ্যাল সার্ভিসেস অ্যাসোসিয়েশন (SALSA)-এ। এরপর ২০২৩ সালের জুন মাস থেকে শিয়ালদহ কোর্টে তিনি মামলা লড়তে শুরু করেন।

সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে কবিতা জানিয়েছেন, প্রতিটি ব্যক্তির নিরপেক্ষ ও ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে। কবিতার বিশ্বাস, “তদন্তে সত্য সামনে আসবে। অভিযুক্ত যে নির্দোষ, তা প্রমাণিত হবে।”

গত রবিবার অভিযুক্ত সিভিক ভলান্টিয়রের পলিগ্রাফ টেস্ট করে সিবিআই। কেন্দ্রীয় এজেন্সির দাবি, অভিযুক্ত ব্যক্তি বারেবারে নিজের বয়ান বদল করে তদন্তকারী আধিকারিকদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন। সেই কারণে তাঁর পলিগ্রাফ টেস্ট প্রয়োজন বলেই মনে করেছিল সিবিআই।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img