হোমPlot1৯ বছর পর উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ করল এসএসসি

৯ বছর পর উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ করল এসএসসি

৯ বছর পর উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ করল এসএসসি

পরীক্ষার ৯ বছর পর উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন। ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদের জন্য আজ ১৩ হাজার ৩৩৪ জনের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মোট ১১টিরও বেশি বিষয়ের জন্য আলাদা আলাদা মেধাতালিকা এবং অপেক্ষমান তালিকা প্রকাশ করেছে এসএসসি।

আদালতের অনুমতি পেলে উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করা হবে। স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানাচ্ছেন, আদালতে একাধিক মামলা চলছে। আগামী ৩০ তারিখ এই মামলার শুনানি রয়েছে। তখন পরবর্তী পদক্ষেপের অনুমতি দেওয়া হলে, কাউন্সেলিং ও সুপারিশপত্র দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে।

২০১৪ সালে পরীক্ষা নেওয়া হয়েছিল। তারপর ২০১৬ সালে নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছিল। বিজ্ঞপ্তি অনুযায়ী, শূন্যপদের সংখ্যা ছিল ১৪ হাজারের বেশি। কিন্তু প্যানেলে নাম রয়েছে ১৩ হাজারের কিছু বেশি। তবে তার মানে এমন নয়, যে প্যানেলের প্রত্যেকেই নিয়োগ পেয়ে যাবেন। সেই বিষয়টিও এদিন খোলসা করে দেন এসএসসি চেয়ারম্যান। তাঁর বক্তব্য, একাধিক ক্যাটেগরির প্যানেল থাকে। অনেকক্ষেত্রে দেখা যায় সংশ্লিষ্ট ক্যাটেগরিতে যতগুলি শূন্যপদ রয়েছে, তার থেকে বেশি নাম রয়েছে প্যানেলে। আবার অনেক ক্ষেত্রে এমন ক্যাটেগরিও থাকে যেখানে একটিও নাম থাকে না প্যানেলে। সেক্ষেত্রে সেই ক্যাটেগরির শূন্যপদগুলি ফাঁকা থেকে যায়। অর্থাৎ, ঘোষিত শূন্যপদের থেকে প্যানেলের তালিকা কম হাওয়া মানেই যে প্যানেলভুক্ত প্রত্যেকে নিয়োগ পেয়ে যাবেন, এমন নয়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img