হোমখেলাবিশ্বকাপে ভারতের স্বপ্নভঙ্গ, অস্ট্রেলিয়ার কাছে ৮৫ রানে হার হরমনপ্রীতদের

বিশ্বকাপে ভারতের স্বপ্নভঙ্গ, অস্ট্রেলিয়ার কাছে ৮৫ রানে হার হরমনপ্রীতদের

বিশ্বকাপে ভারতের স্বপ্নভঙ্গ, অস্ট্রেলিয়ার কাছে ৮৫ রানে হার হরমনপ্রীতদের

নারীদিবসে ভারতীয় মহিলাদের হাতে কাপ দেখার আশায় প্রহর গুনছিল ভারতবাসী। হরমনপ্রীত, শেফালি, স্মৃতি, পুনমদের এই লড়াইয়ের দিকেই আজ তাকিয়ে ছিল গোটা দেশ। অস্ট্রেলিয়ার ব্যাটিং-বোলিং দাপটে লজ্জার হার ভারতের মহিলা ব্রিগেডের। টসে জিতে ব্যাট করতে নেমে ১৮৫ রান তোলে মেগ ল্যানিংয়ের দল। সেই লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ৯৯ রানেই শেষ হয়ে গেল ভারতের ইনিংস।

ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন দীপ্তি শর্মা। ৩৫ বলে ৩৩ রান করে ক্যারের বলে আউট হন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বোলিংয়ের কাছে ধরাশায়ী হয় ভারতের ব্যাটিং লাইন-আপ। কৃষ্ণমূর্তি এবং রিচা ঘোষ ৪০ বলে ৩৬ রান যোগ করলেও তা টার্গেট ছোঁয়ার পক্ষে যথেষ্ট ছিল না।ব্যাটিংয়ে হাল ধরতে পারেননি অধিনায়ক হরমনপ্রীত কউর। ৭ বলে ৪ রান করে জোনাসেনের বলে গার্ডনারের হাতে ক্যাচ দিয়ে প্যাভেলিয়ানে ফিরে যান তিনি। এদিনে অস্ট্রেলিয়ার অন্যতম সফল বোলার ছিলেন মেগান স্কুট। মাত্র ১৮ রানে ৪ উইকেট নেন তিনি। মেগানের সঙ্গে পাল্লা দিয়ে যান জেস জোনাসেনও। চার ওভার বল করে ২০ রানে তিনটি উইকেট নিয়ে ভারতের ব্যাটিং লাইনআপকে ধরাশায়ী করে দেন তিনি।

এই নিয়ে পাঁচ বার বিশ্বকাপ জয় করল অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। ইতিহাসের কাছাকাছি পৌঁছেও মেলবোর্নে তৈরি হল না ভারতীয় ক্রিকেটের নবতম কোনও ইতিহাস।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img