হোমকলকাতারবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসবে ছাত্রীর পিঠে অশালীন শব্দ, তদন্তে পুলিশ

রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসবে ছাত্রীর পিঠে অশালীন শব্দ, তদন্তে পুলিশ

রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসবে ছাত্রীর পিঠে অশালীন শব্দ, তদন্তে পুলিশ

বিতর্কে এবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্ত উৎসব। বৃহস্পতিবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বিটি রোড ক্যাম্পাসে দোল উৎসবের কিছু ছবি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। সেই ছবিগুলি সোশ্যাল মিডিয়া জুড়ে ইতিমধ্যেই ভাইরালও হয়েছে। ছবিগুলিতে দেখা গিয়েছে শাড়ি পরা কিছু মহিলার খোলা পিঠে আবির দিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের গান বিকৃত করে অশ্লীল শব্দ লেখা রয়েছে।

শুধু তাই নয়, ছবিতে দেখা গিয়েছে, মেয়েদের পাশাপাশি কয়েকজন ছেলের বুকেও অশ্লীল শব্দ লেখা। যা ঘিরেই মূলত বিতর্ক শুরু হয়েছে। তবে কারা এই ঘটনা ঘটালেন, সে সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের কিছু জানা নেই বলেই দাবি উপাচার্যের। উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী জানিয়েছেন, এই ঘটনা তাঁর ক্যাম্পাসে ঘটেছে। তবে কারা এর সঙ্গে যুক্ত তা চিহ্নিত করা সম্ভব হয়নি।বৃহস্পতিবার বিটি রোড ক্যাম্পাসে প্রচুর বহিরাগতরা এসেছিলেন বসন্ত উৎসবে যোগ দিতে। তবে সিসিটিভি দেখে শনাক্তকরণের কাজ করার চেষ্টা হবে।

“চাঁদ উঠেছিল গগনে” গানের আগে চটুল খিস্তি খেউড় বসিয়ে যে প্যারডি করেছেন রোদ্দুর রায় তা ইতিমধ্যেই সমালোচনার মুখে। প্রশ্ন উঠছে কেন রবীন্দ্রভারতীর পড়ুয়ারাও এমন লঘু বিষয়কেই সামনে নিয়ে এলেন। শুধু পিঠে আবির দিয়ে এই গান লেখা নয়, হাজারো পড়ুয়া তারস্বরে ক্যাম্পাস জুড়ে এই গান গেয়েছেন এবং তাতে নেচেওছেন। সেই ভিডিও যথারীতি ভাইরাল সোশ্যাল মিডিয়াতে।

বাংলার নতুন বসন্ত উৎসব, এগিয়ে বাংলাঅসাধারণ সংস্কৃতি আমাদের…..?

Posted by Manab Guha on Thursday, March 5, 2020
spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img