হোমকলকাতালকডাউনে আর্ত মানুষের পাশে মধ্যমগ্রাম আমার তোমার গ্রুপ

লকডাউনে আর্ত মানুষের পাশে মধ্যমগ্রাম আমার তোমার গ্রুপ

লকডাউনে আর্ত মানুষের পাশে মধ্যমগ্রাম আমার তোমার গ্রুপ

নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম : লকডাউনের জেরে সঙ্কটে পড়েছেন বহু দুঃস্থ মানুষ। সেইসঙ্গে ভেসে উঠছে মানুষের মানবিক মুখও। প্রশাসনিক উদ্যোগের পাশাপাশি এলাকায় এলাকায় পথে নেমেছে বিভিন্ন ক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন। কেউ কেউ ব্যক্তিগতভাবেও সাহায্য করছেন।

এগিয়ে এসেছে সোশ্যাল মিডিয়ার অনেক গ্রুপও। সাধ্যমত গরিব মানুষকে সাহায্য করছে এই ফেসবুক গ্রুপগুলি। এমনই একটি গ্রুপ হল মধ্যমগ্রাম আমার তোমার। শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় যোগাযোগের কাজে নিজেদের আটকে না রেখে লকডাউনের মধ্যে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েছেন এই গ্রুপের সদস্যরা।

মধ্যমগ্রামের বিভিন্ন অঞ্চলের প্রায় ১৫০ জন মানুষের কাছে ইতিমধ্যে তাঁরা পৌঁছে দিয়েছেন নিত্যপ্রয়োজনীয় জিনিস এবং খাদ্যসামগ্রী। এর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ৫০০ গ্রাম ডাল , ২ কেজি আলু,২০০ গ্রাম তেল ,৫০০ গ্রাম পেঁয়াজ, বিস্কুটের প্যাকেট , সয়াবিন, নুন , মুড়ি এবং পরিবার পিছু ৪টি করে ডিম।

আগামী দিনগুলিতেও তাঁরা এই উদ্যোগ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এই ফেসবুক গ্রুপের অন্যতম অ্যাডমিন সুরজিৎ চৌধুরী। বয়স মাত্র ২ বছর। এরই মধ্যে মধ্যমগ্রাম আমার তোমার গ্রুপের কাজ এলাকার মানুষের প্রশংসা কুড়িয়েছে। সদস্য সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় ৩৭ হাজারে। মধ্যমগ্রামের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেও জড়িত এই গ্রুপ। নিয়মিত সমাজসেবামূলক কাজের পাশাপাশি এঁদেরই উদ্যোগে চৌমাথা সহ মধ্যমগ্রামের একাধিক জায়গায় বসেছে ওষুধের ড্রপ বক্স। মানুষ চাইলে তাঁদের অব্যবহৃত ওষুধ ওই ড্রপ বক্সে ফেলে যেতে পারেন এবং পরে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে ওই ওষুধ দুঃস্থ রোগীদের কাছে পৌঁছে দেওয়া হয়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img