হোমরাজ্যহোমগার্ডের ব্যতিক্রমী উদ্যোগ, দুঃস্থদের পাশে স্বেচ্ছাসেবী সংস্থাও

হোমগার্ডের ব্যতিক্রমী উদ্যোগ, দুঃস্থদের পাশে স্বেচ্ছাসেবী সংস্থাও

হোমগার্ডের ব্যতিক্রমী উদ্যোগ, দুঃস্থদের পাশে স্বেচ্ছাসেবী সংস্থাও

দেবাশিস পাল, মালদহ : হবিবপুর ব্লকের বুলবুলচন্ডী ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা অশোক মুখার্জি। পেশায় হোমগার্ড। আয় যতই কম হোক, নিজের সাধ্যমত শিশুদের পাশে দাঁড়িয়েছেন এই পুলিশকর্মী। লকডাউনের কারণে সঙ্কটে পড়া দুঃস্থ পরিবারের শিশুদের জন্য দুধ, ডিম এবং বিস্কুটের ব্যবস্থা করেছেন তিনি। শিশুদের হাতে তুলে দিয়েছেন দুধের প্যাকেট, দুটি ডিম , বিস্কুট এবং অন্যান্য খাবার। নিজের পাড়ার প্রায় ৫০টি শিশুর পরিবারকে এভাবেই সাহায্য করেছেন তিনি।

অশোকবাবুর এই কাজে পাশে দাঁড়িয়েছেন বুলবুলচন্ডীর অঞ্চল প্রধান রাজীব ডাগা। অশোক মুখার্জী বলেন, বর্তমান পরিস্থিতিতে চাল,ডাল ,আলু দেওয়া হলেও, শিশুদের জন্য আলাদা কোনও খাবার দেওয়া হচ্ছে না। তাই তিনি এই উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন অশোকবাবু।

দুঃস্থ ও দরিদ্র পরিবারের মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে সাহায্য করছেন হবিবপুর ফিউচার সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা। সংগঠনের পক্ষ থেকে চাল,ডাল,আলু , সয়াবিন সহ বিভিন্ন খাদ্যদ্রব্য বিলি করা হয়। সংগঠনের সদস্যরা হবিবপুর ব্লকের আইহো বুলবুলচন্ডী সহ বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে এইসব সামগ্রী পৌঁছে দেন। সংগঠনের পক্ষ থেকে প্রলয় চৌধুরী জানান, খাদ্যদ্রব্য দেওয়ার পাশাপাশি করোনা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তোলারও চেষ্টা চালাচ্ছেন তাঁরা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img