হোমরাজ্য৭১ কিমি বেগে ঝড়, চলবে দুর্যোগ

৭১ কিমি বেগে ঝড়, চলবে দুর্যোগ

৭১ কিমি বেগে ঝড়, চলবে দুর্যোগ

নিজস্ব প্রতিনিধি : ভোর ৩টে ৫৫ মিনিটে ঝড় বৃষ্টি কলকাতায়। ঘণ্টায় গতিবেগ ছিল ৭১ কিলোমিটার। দক্ষিণ দিক থেকে আসা এই ঝড় কলকাতায় তিন মিনিট স্থায়ী ছিল বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর । রবিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি রাজ্যজুড়ে।

আগামীকাল থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের ঝড় বৃষ্টির পূর্বাভাস আগামী কয়েকদিন।দক্ষিণ আন্দামান সাগরের নিম্নচাপ আগামী চার দিন একই জায়গায় অবস্থান করবে। শক্তি সঞ্চয় করে অভিমুখ পরিবর্তনের কোনো সম্ভাবনাই দেখছেন না আবহাওয়াবিদরা। এই নিম্নচাপ থেকে আর কোনো আশঙ্কা থাকছে না ভবিষ্যতে।

মৎস্যজীবীদের জন্য সতর্ক বার্তা নেই। আজ এই ঝড় বৃষ্টির ফলে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে নেমে গেল। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৮ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৩ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৪২.৬ মিলিমিটার।

পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়ার সঙ্গে পূবালী গরম হওয়ার সংঘাতে ঝড়-বৃষ্টি রাজ্যজুড়ে। আগামী কয়েকদিন ঝড় বৃষ্টির পূর্বাভাস। আগামীকাল ঝড়-বৃষ্টির বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহারে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে।

ঝড়-বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বজ্র বিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা। এই ঝড় বৃষ্টির প্রভাব চলবে রবিবার পর্যন্ত।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img