হোমঅন্যান্যAakash BYJU's ANTHE: বৃত্তি দিয়ে পড়ুয়াদের উচ্চ শিক্ষার স্বপ্নপূরণের উদ্যোগ

Aakash BYJU’s ANTHE: বৃত্তি দিয়ে পড়ুয়াদের উচ্চ শিক্ষার স্বপ্নপূরণের উদ্যোগ

Aakash BYJU’s ANTHE: বৃত্তি দিয়ে পড়ুয়াদের উচ্চ শিক্ষার স্বপ্নপূরণের উদ্যোগ

পরীক্ষার প্রস্তুতিমূলক পরিষেবাগুলির ক্ষেত্রে সর্বভারতীয় স্তরে প্রথম সারির প্রতিষ্ঠান আকাশ বাইজু’স অ্যানথে (আকাশ ন্যাশনাল ট্যালেন্ট হান্ট পরীক্ষা) ২০২৩-এর ১৪তম সংস্করণের সূচনা করল। এই বৃত্তি পরীক্ষায় সফল পড়ুয়াদের সপ্তম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ১০০% পর্যন্ত স্কলারশিপ দেওয়া হবে।

বুধবার (২৬ জুলাই) কলকাতায় এক সাংবাদিক বৈঠকে এ বছরের অ্যানথে সম্পর্কে বিস্তারিত তথ্য পেশ করেন প্রধান কো-অর্ডিনেটর বীণা আগরওয়াল, ডিন দেবজ্যোতি মজুমদার, জেনারেল ম্যানেজার (অ্যাডমিশন) রাজু সিং এবং  প্রধান মার্কেটিং অফিসার সুদীপ্ত চৌধুরী।

অ্যানথে স্কলারশিপ প্রাপকরা আকাশ-এ তাদের নাম নথিভুক্ত করতে পারবে। সেইসঙ্গে নিট, জি, স্টেট সিইটি, স্কুল/বোর্ড পরীক্ষা এবং এনটিএসই ও অলিম্পিয়াডের মত প্রতিযোগিতামূলক পরীক্ষায় বৃত্তি সহ বিভিন্ন ধরনের পরীক্ষার জন্য প্রস্তুতির ব্যাপারে বিশেষজ্ঞদের কাছ থেকে প্রশিক্ষণ ও পরামর্শের সুযোগ দেওয়া হবে তাদের।

এই বছর বিভিন্ন শ্রেণির ১০০ জন শিক্ষার্থীকে সমস্ত খরচ সহ একটি ৫ দিনের ন্যাশনাল সায়েন্স এক্সপিডিশন-এ অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

আকাশ ইনস্টিটিউটের জাতীয় বৃত্তি পরীক্ষা অ্যানথে ২০২৩ সম্পর্কে আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেডর সিইও অভিষেক মাহেশ্বরী বলেন, “২০১০ সালে এর সূচনা হওয়ার পর থেকে নানা প্রতিবন্ধকতা দূর করে দেশজুড়ে যোগ্য শিক্ষার্থীদের জন্য আমরা কোচিংয়ের সুযোগ দেওয়ার চেষ্টা করছি।  অ্যানথে সব ধরনের শিক্ষার্থীদের নিট এবং আইআইটি-জি পরীক্ষার ক্ষেত্রে প্রস্তুতির দরজা খুলে দিয়েছে।”

এ বছরের ৭ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অ্যানথে, ২০২৩ অনুষ্ঠিত হবে।  ভারতের ২৬টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে অনলাইন এবং অফলাইনে এই পরীক্ষা নেওয়া হবে। সফল পরীক্ষার্থীদের ১০০% পর্যন্ত বৃত্তি এবং টপ স্কোরারদের নগদ পুরস্কারও দেওয়া হবে।

অনলাইন পরীক্ষা শুরু হওয়ার ৩ দিন আগে এবং অফলাইন পরীক্ষার ৭ দিন আগে পর্যন্ত অ্যানথে ২০২৩-এ নাম নথিভুক্ত করা যাবে। গত বছর রেকর্ড সংখ্যক ১৬.৫ লক্ষেরও বেশি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছিল।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img