হোমরাজ্যবদলির প্রতিবাদ, বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার

বদলির প্রতিবাদ, বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার

বদলির প্রতিবাদ, বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার

বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার (teacher suicide attempt) চেষ্টা করলেন পাঁচ শিক্ষিকা। মঙ্গলবার বিকাশ ভবনের সামনে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের বিক্ষোভের সময় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির সময় আচমকা এই ঘটনা ঘটে। ৫ জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

বেতন বৃদ্ধির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ নামে সংগঠনের সদস্যরা৷ সম্প্রতি এই ৫ শিক্ষিকাকে অন্য জেলায় বদলি করা হয়। এরই প্রতিবাদে আজ সল্টলেকের বিকাশ ভবনের সামনে বিক্ষোভে সামিল হন তাঁরা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করতে তাঁরা বিকাশ ভবনে গিয়েছিলেন। শিক্ষামন্ত্রী সেসময় না থাকায় তাঁদের সঙ্গে দেখা হয়নি।

এর আগে নবান্ন এবং শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেও বিক্ষোভ দেখিয়েছিলেন তাঁরা। শিক্ষকদের অভিযোগ, আন্দোলন করার শাস্তি হিসেবেই শিশু শিক্ষা কেন্দ্রের চুক্তিভিত্তিক এই শিক্ষিকাদের উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, আন্দোলনকারীরা মূল ফটক পেরিয়ে ভিতরে ঢোকার চেষ্টা করলে, তাঁদের বাধা দেওয়া হয়। সেই সময় পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তিও হয়। এর মধ্যেই আচমকাই ব্যাগ থেকে বিষ বার করে তাঁরা খেতে শুরু করেন।

সঙ্কটজনক অবস্থায় ২ জনকে এনআরএস হাসপাতালে ভর্তি করানো হয়। অন্য ৩ জন ভর্তি রয়েছেন আর জি কর হাসপাতালে৷

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img