হোমশিক্ষাশিক্ষার্থীদের বাণিজ্যিক ছবি তৈরির পাঠও দেবে iLEAD

শিক্ষার্থীদের বাণিজ্যিক ছবি তৈরির পাঠও দেবে iLEAD

শিক্ষার্থীদের বাণিজ্যিক ছবি তৈরির পাঠও দেবে iLEAD

শিক্ষার্থীদের জন্য এবার ছবি পরিচালনার সুযোগ এনে দিল কেপিএমজি-র তালিকায় ভারতের চতুর্থ সেরা মিডিয়া কলেজ হিসেবে স্বীকৃত প্রতিষ্ঠান আইলিড (iLEAD)।

এই প্রতিষ্ঠানে এ বছরের মিডিয়া সায়েন্স অ্যান্ড ফিল্ম কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীরা ‘বিফোর ইউ ডাই’ নামে একটি হিন্দি বাণিজ্যিক ছবি তৈরির সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ পেতে চলেছেন।

আইলিড (The Institute of Leadership, Entrepreneurship and Development) কর্তৃপক্ষ জানিয়েছে, এই বছর যাঁরা মিডিয়া সায়েন্স এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন কোর্সের স্নাতক স্তরে এবং মিডিয়া সায়েন্সের স্নাতকোত্তর স্তরে ভর্তি হবেন, তাঁদের জন্য ১৫টি আসন সংরক্ষিত থাকবে “বিফোর ইউ ডাই”-এর কাস্ট এবং ক্রু পদে।

আইলিড-এ স্নাতক ও স্নাতকোত্তর স্তরে পাঠরত অবস্থায় নির্বাচিত পড়ুয়ারা “বিফোর ইউ ডাই” (Before You Die) ছবিতে যাঁরা কাজ করবেন, তাঁরা স্টাইপেন্ড হিসেবে ৭৫ হাজার টাকা আয়ের সুযোগ পাবেন।

আইলিড-এর চেয়ারম্যান প্রদীপ চোপড়া (Pradip Chopra) বলেন, “ভারতে সৃজনশীল শিল্প, সিনেমা তৈরি থেকে শুরু করে অ্যানিমেশন, চিত্রনাট্য রচনা, সঙ্গীত, কস্টিউম ডিজাইনিং প্রতিটি ক্ষেত্রেই বাঙালির বিশেষ ভূমিকা ও অবদান রয়েছে। তবুও উদ্যোগী মনোভাব, বলিষ্ঠ নেতৃত্ব দেওয়ার সাহস এবং ঝুঁকি নেওয়ার মত মানসিকতার অভাব থাকায় কোথাও যেন একটা অপূর্ণতা রয়ে গেছে। আমাদের লক্ষ্য হল, পূর্ণদৈর্ঘ্য হিন্দি বাণিজ্যিক ছবি তৈরির মাধ্যমে এই অপূর্ণতা দূর করা।”

“বিফোর ইউ ডাই” ছবিটি পরিচালনা করছেন শুভেন্দু রাজ ঘোষ। অভিনয় করবেন মুকেশ ঋষি, জরিনা ওয়াহাব এবং মুস্তাক খানের মতো বিশিষ্ট শিল্পীরা। প্রধান পুরুষ চরিত্রে নবাগত অভিনেতা পুণীত রাজ শর্মা এবং কেন্দ্রীয় মহিলা চরিত্রে কাব্য কাশ্যপের অভিষেক ঘটবে এই সিনেমায়।

শ্যুটিং শুরু হয়েছে ২২শে অগাস্ট থেকে। আগামী বছরের ১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-তে ছবিটির মুক্তির দিন ধার্য করা হয়েছে।

spot_img
spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img