হোমঅন্যান্যCII-IWN: নারীদের সামনের সারিতে তুলে আনার লক্ষ্যে জন্ম নিল "Wings to Fly"

CII-IWN: নারীদের সামনের সারিতে তুলে আনার লক্ষ্যে জন্ম নিল “Wings to Fly”

CII-IWN: নারীদের সামনের সারিতে তুলে আনার লক্ষ্যে জন্ম নিল “Wings to Fly”

শুধু পুরুষরা নন, অতিমারীর জেরে কাজ হারিয়েছেন বহু মহিলাও। কিন্তু কম সংখ্যক মহিলাই আবার কাজে ফিরতে পেরেছেন। পরিসংখ্যান বলছে, ২০১৯ থেকে ২০২১, এই সময়কালের মধ্যে কাজের খোঁজ করছেন, এমন মহিলার সংখ্যা প্রতি মাসে ৩০ লক্ষ করে কমেছে।

মহিলাদের কাজ-সংক্রান্ত ব্যাপারে পরামর্শ ও সহায়তা করতে কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রিজ (সিআইআই) এবং ইন্ডিয়ান উইমেন নেটওয়ার্ক (আইডব্লুএন)-এর উদ্যোগে “Wings to Fly” নামে এক নতুন প্রকল্পের সূচনা হল।

এই উপলক্ষে কলকাতায় এক অনুষ্ঠানে CII IWN পশ্চিমবঙ্গ চ্যাপ্টারের চেয়ারপার্সন শ্রীরঞ্জনী জোশি বলেন, “মহিলাদের কর্মজগতে ফেরানোর পাশাপাশি আমাদের লক্ষ্য হবে, শিল্প, কর্পোরেট ও মহিলা শিল্পোদ্যোগীদের মধ্যে নারীদের নেতৃত্বদানের ক্ষমতার বিকাশ ঘটানো। আমরা চাই, কাজের জগতে মহিলাদের অংশগ্রহণ বাড়ানো এবং তাঁদের নেতৃত্বের প্রথম সারিতে নিয়ে আসা।”

CII IWN পশ্চিমবঙ্গ চ্যাপ্টারের কো-ভাইস চেয়ারপার্সন প্রিয়া ব্যানার্জি বলেন, “বিভিন্ন ধরনের শিল্প, কর্পোরেট জগতে নারীরা যাতে লক্ষ্য অর্জন করতে পারেন, সে ব্যাপারে আমরা প্রয়োজনীয় সহায়তা করতে চাই। এটি নারীর ক্ষমতায়নের একটি প্রক্রিয়া।”

CII IWN পশ্চিমবঙ্গ চ্যাপ্টারের ভাইস চেয়ারপার্সন ইন্দ্রাণী লোধ জানান, “প্রাথমিকভাবে সিআইআই সদস্যরা পরামর্শদাতার ভূমিকা পালন করবেন। বিভিন্ন কর্পোরেট সংস্থাও শীর্ষ পদে থাকা মহিলাদের মনোনয়ন করতে পারে।”

৯ মাসের সময়সীমা সামনে রেখে এই প্রকল্পের কাজ চালানো হবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img