হোমখেলাডালহৌসি অ্যাথলেটিক ক্লাবের নয়া জার্সির উন্মোচনে তারকার হাট

ডালহৌসি অ্যাথলেটিক ক্লাবের নয়া জার্সির উন্মোচনে তারকার হাট

ডালহৌসি অ্যাথলেটিক ক্লাবের নয়া জার্সির উন্মোচনে তারকার হাট

১৪২ বছরের ঐতিহ্যবাহী ডালহৌসি অ্যাথলেটিক ক্লাব কলকাতা লিগে খেলার জন্য নিজেদের নতুন জার্সির উন্মোচন করল। ২০১৫-১৬ বর্ষে কলকাতা ফুটবল লিগের প্রথম ডিভিশনে খেলার ছাড়পত্র পেয়েছে ময়দানের সবচেয়ে পুরনো এই ক্লাবটি। গত বেশ কয়েক বছর ধরে ক্লাবের পৃষ্ঠপোষকতা করে আসছে অলঙ্কার শিল্পের সঙ্গে যুক্ত রাজ্যের নামি প্রতিষ্ঠান সেনকো।

শনিবার সন্ধ্যায় এক জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে ক্লাবের নতুন জার্সির উন্মোচন করা হয়। এই উপলক্ষে ক্লাব প্রাঙ্গনে রীতিমতো তারকাদের হাট বসেছিল। অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন এক সময়ের ময়দান কাঁপানো ফুটবলার সুব্রত ভট্টাচার্য। ছিলেন বর্তমানের তিন তারকা ফুটবলার অরিন্দম ভট্টাচার্য, কিয়ান নাসিরি এবং হীরা মন্ডল। আর ছিলেন আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত, আইএফএ সচিব অনির্বাণ দত্ত, মোহনবাগান সচিব ও ডালহৌসি ক্লাবের সদস্য দেবাশিস দত্ত এবং ক্লাবের পৃষ্ঠপোষক সেনকো-র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও শুভঙ্কর সেন।

অনুষ্ঠানে ডালহৌসি ক্লাবের পক্ষ থেকে ফাইভ-এ-সাইড ফুটবল ও ফুটসোল টুর্নামেন্ট চালু করার কথা ঘোষণা করা হয়। ফুটসোল টুর্নামেন্টে খেলার জন্য বাংলার তিন প্রধান দল ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহমেডানকে আমন্ত্রণ জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

ডালহৌসি ক্লাবের প্রতিষ্ঠা ১৮৮০তে। কলকাতা ফুটবল লিগে ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে এই ক্লাব। সালগুলি হল, ১০১০, ১৯২১, ১৯২৮ ও ১৯২৯। ১৮৯৭ এবং ১৯০৫-এ আইএফএ শিল্ড জয়েরও ঐতিহ্য রয়েছে ডালহৌসি এসি-র।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img