হোমPlot1সাংবাদিকতায় পুরস্কার, বিদ্যাসাগরের মূর্তি প্রতিষ্ঠা কলকাতা প্রেস ক্লাবের

সাংবাদিকতায় পুরস্কার, বিদ্যাসাগরের মূর্তি প্রতিষ্ঠা কলকাতা প্রেস ক্লাবের

সাংবাদিকতায় পুরস্কার, বিদ্যাসাগরের মূর্তি প্রতিষ্ঠা কলকাতা প্রেস ক্লাবের

৭৯তম প্রতিষ্ঠা দিবসে এক নতুন অধ্যায়ের সাক্ষী হল দক্ষিণ এশিয়ার সবচেয়ে প্রাচীন ঐতিহ্যশালী প্রেস ক্লাব কলকাতা প্রেস ক্লাব। শনিবার (২২ জুলাই) ক্লাবের পক্ষ থেকে ৯ জন সাংবাদিকের হাতে তুলে দেওয়া হয় ‘সংবাদ প্রভাকর’ পুরস্কার।

বাংলা, ইংরেজি, হিন্দি সংবাদপত্র, চিত্র সাংবাদিকতা ও বৈদ্যুতিন মাধ্যমের এই কৃতি সাংবাদিকদের হাতে মানপত্র ও স্মারক তুলে দেন, বিশিষ্ট সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস প্রমুখ, রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের আচার্য সত্যম রায়চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে হাজির ছিলেন প্রেস ক্লাব কলকাতার সভাপতি স্নেহাশিস সুর এবং সম্পাদক কিংশুক প্রামাণিক।

ক্লাব প্রাঙ্গনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন ।

সাংবাদিকতায় কৃতিত্বের স্বীকৃতি হিসেবে শান্তনু ঘোষ, সুকান্ত সরকার, ভারতী জৈনানি, বিশ্বজিৎ মিশ্র ও চিত্র সাংবাদিক দেবজ্যোতি চক্রবর্তীকে পুরস্কৃত করা হয়। এছাড়া বিশেষ জুরি অ্যাওয়ার্ড পেয়েছেন অন্বেষা বন্দ্যোপাধ্যায়, সুজিত নাথ,  মৌসুমী বন্দ্যোপাধ্যায় ও কৌশিক দত্ত।

বাংলায় প্রকাশিত প্রথম সংবাদপত্র ‘সংবাদ প্রভাকর’-এর নামে চলতি বছর থেকে এই পুরস্কার চালু করল কলকাতা প্রেস ক্লাব।

মোহনবাগান মাঠে ভারতীয় ফুটবল একাদশ ও প্রেস ক্লাবের প্রীতি ম্যাচ।

ক্লাবের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শনিবার সকাল থেকেই দিনভর নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সকালে মোহনবাগান মাঠে ভারতীয় ফুটবল একাদশ ও প্রেস ক্লাবের প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

বিকেলে মেয়ো রোড সংলগ্ন ক্লাব প্রাঙ্গনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, প্রবীণ বাম নেতা বিমান বসু প্রমুখ। সন্ধ্যায় ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img