হোমPlot1রাতে মা উড়ালপুলে বন্ধ যান চলাচল, আচমকা কেন এই নিষেধাজ্ঞা? কী জানাচ্ছে...

রাতে মা উড়ালপুলে বন্ধ যান চলাচল, আচমকা কেন এই নিষেধাজ্ঞা? কী জানাচ্ছে পুলিশ?

রাতে মা উড়ালপুলে বন্ধ যান চলাচল, আচমকা কেন এই নিষেধাজ্ঞা? কী জানাচ্ছে পুলিশ?

আজ, বুধবার রাত থেকেই মা উড়ালপুলে (Maa Flyover) যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মা উড়ালপুলে রাস্তা মেরামতি, ভারবহন ক্ষমতা সহ আরও বেশ কিছু কাজ করা হবে।

কলকাতা ট্র্যাফিক পুলিশের পক্ষ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  আজ রাত থেকেই উড়ালপুলে গাড়ি চলাচল বন্ধ রাখা হচ্ছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত প্রত্যেকদিন রাতেই বন্ধ থাকবে এই ‘‌মা উড়ালপুল’‌। রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বন্ধ থাকবে এই উড়ালপুল। তবে কতদিন উড়ালপুল বন্ধ থাকবে, সে সম্পর্কে
বিজ্ঞপ্তিতে কিছু বলা হয়নি।

কলকাতা ট্র্যাফিক পুলিশ সূত্রে খবর, এজেসি বোস রোড উড়ালপুল খোলা থাকবে। আর বিকল্প পথ হিসাবে ইএম বাইপাস থেকে আসা যানবাহন  ৪ নম্বর সেতু হয়ে সেভেন পয়েন্ট হয়ে পার্ক সার্কাস থেকে এজেসি বোস রোড উড়ালপুল ধরতে পারবে। একইভাবে পিজি হাসপাতালের সামনে থেকে পার্ক সার্কাস নেমে সেভেন পয়েন্ট হয়ে দরগা রোড ধরে ৪ নম্বর ব্রিজ দিয়ে সায়েন্স সিটি ধরে ইএম বাইপাসের দু’‌দিকে রাতে যাতায়াত পারবে সমস্ত যানবাহন।

পূর্ব কলকাতা এবং সল্টলেক থেকে আসা মা উড়ালপুল আসে সমস্ত গাড়িগুলিকে ই এম বাইপাস, পরমা আইল্যান্ড, পিসি কানেক্টর, ৪ নম্বর ব্রিজ, নিউ পার্ক স্ট্রিট, আমির আলি অ্যাভিনিউ দিয়ে ঘোরানো হবে। এছাড়া এজেসি বোস রোড উড়ালপুল থেকে মা উড়ালপুলের দিকে যে সব গাড়ি আসবে তাদের সেভেন পয়েন্ট ক্রসিং, সুরাবর্দি অ্যাভিনিউ, দরগা রোড, ৪ নম্বর ব্রিজ, পিসি কানেক্টর হয়ে ইএম বাইপাস পাঠানো হবে।

দুর্গাপুজোর আগে এই কাজ সেরে ফেলার চেষ্টা করা হচ্ছে বলে কলকাতা পুলিশ সূত্রে খবর। এই উড়ালপুলে বৈদ্যুতিক বাতিস্তম্ভ, সিসিটিভি ও স্পিড মিটার রক্ষণাবেক্ষণের বিষয়টিও দেখা হবে। রং করা হবে মা উড়ালপুল। তাই এই উড়ালপুল রাতে বন্ধ রয়েছে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিন কয়েক আগে মা উড়ালপুল নিয়ে কড়া নির্দেশিকা জারি করেছিল কলকাতা পুলিশ। সেই নির্দেশিকায় বলা হয়েছিল,  ব্যস্ততম এই উড়ালপুলে গাড়ি থামিয়ে ঝগড়া করা, কিংবা গাড়ি খারাপ হয়ে গেলে ৫ হাজার টাকা জরিমানা দিতে হবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img