হোমরাজ্যMamata : আগামী ১ মাসে ট্রেন চালুর সম্ভাবনা নেই, ভাইফোঁটা থেকে 'দুয়ারে...

Mamata : আগামী ১ মাসে ট্রেন চালুর সম্ভাবনা নেই, ভাইফোঁটা থেকে ‘দুয়ারে রেশন’

Mamata : আগামী ১ মাসে ট্রেন চালুর সম্ভাবনা নেই, ভাইফোঁটা থেকে ‘দুয়ারে রেশন’

রাজ্যে কোভিড বিধিনিষেধ ৩১ অগাস্ট পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে জানিয়ে দিলেন, লোকাল ট্রেন এখনই চালু হচ্ছে না। লোকাল ট্রেন বন্ধ থাকায় মানুষের যে সমস্যা হচ্ছে, নবান্নে সাংবাদিক বৈঠকে তাও স্বীকার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, “লোকাল ট্রেন কেন চলছে না, তা নিয়ে অনেকেই প্রশ্ন করছেন। আমি জানি, মানুষের কষ্ট হচ্ছে। সেপ্টেম্বরে তৃতীয় ঢেউ আসতে পারে। তাই কিছুটা সময় নিচ্ছি।”

মমতার কথায়, “যতক্ষণ পর্যন্ত গ্রামেগঞ্জে টিকা দেওয়া না যাচ্ছে, ততক্ষণ ঝুঁকি নিতে পারছি না। জীবনের চেয়ে দামি তো হতে পারে না।” তিনি বলেন, “কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়ার মতো জেলাগুলিতে ৫০ শতাংশ টিকাকরণ হলেই, লোকাল ট্রেন চালু করে দেব।”

মুখ্যমন্ত্রীর ঘোষণা থেকে স্পষ্ট, করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় রাজ্য সরকার এখনই লোকাল ট্রেন চালুর পথে হাঁটতে চাইছে না। সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত কোভিড পরিস্থিতি কী দাঁড়াবে, তা দেখে নিতে চাইছেন মমতা। তারপরই এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। রাজ্যে এখন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। কিন্তু সরকারের লক্ষ্য মৃত্যুর সংখ্যা একেবারে শূন্যে নামিয়ে আনা। যদি একটানা ১৫ দিন মৃত্যুর সংখ্যা শূন্য থাকে, তবেই ট্রেন চালুর কথা বিবেচনা করা হবে, এমনটাই খবর নবান্ন সূত্রে।

বৃহস্পতিবার আরও বেশ কিছু ছাড়ের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। নাইট কার্ফু রাত ৯টার বদলে ১১টা থেকে শুরু হবে। চলবে ভোর ৫টা পর্যন্ত।

ভাইফোঁটার দিন অর্থাৎ ৬ নভেম্বর থেকে দুয়ারে রেশন প্রকল্প চালুর কথাও আজ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img