হোমরাজ্যস্থায়ীকরণের আর্জি নিয়ে এবার গণ ই-মেল, মমতা- ব্রাত্যর দ্বারস্থ আংশিক শিক্ষকরা

স্থায়ীকরণের আর্জি নিয়ে এবার গণ ই-মেল, মমতা- ব্রাত্যর দ্বারস্থ আংশিক শিক্ষকরা

স্থায়ীকরণের আর্জি নিয়ে এবার গণ ই-মেল, মমতা- ব্রাত্যর দ্বারস্থ আংশিক শিক্ষকরা

স্থায়ীকরণের দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন রাজ্যের আংশিক সময়ের শিক্ষক, শিক্ষাকর্মীরা। গণ ই-মেলের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছে নিজেদের দাবি পেশ করার পথে হাঁটলেন এই পার্ট টাইম শিক্ষকরা।

আজ ১২ অগাস্ট থেকে শিক্ষা মন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসুর কাছে গণ ই-মেল পাঠানোর কাজ শুরু হয়েছে। ১৩ অগাস্ট শুক্রবার থেকে মুখ্যমন্ত্রীর কাছে গণ ই-মেল পাঠানো হবে।

পার্ট টাইম স্কুল টিচার্স অ্যান্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (PTSTEWA)-এর যুগ্ম সম্পাদক প্রলয় কুমার গুড়িয়ার বক্তব্য, পশ্চিমবঙ্গের সরকারি ও রাজ্য সরকার অনুমোদিত উচ্চ প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক বিদ্যালয়গুলিতে শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীরা দক্ষতার সঙ্গে নিরলসভাবে কাজ করে চলেছেন।

বিদ্যালয়গুলিতে ক্লাস নেওয়া, বোর্ডের খাতা দেখা এবং স্ক্রুটিনি করা, পরীক্ষার খাতা দেখা, প্রাকটিক্যাল পরীক্ষা নেওয়া, মিড-ডে-মিল দেওয়া সহ সব ধরনের কাজে তাঁরা অংশ নিয়ে থাকেন। কিন্তু তাঁদের স্থায়ীকরণের বিষয়টি ঝুলিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ।

“উৎসশ্রী” প্রকল্পের মাধ্যমে মিচুয়াল ও জেনারেল ট্রান্সফারের যে প্রক্রিয়া শুরু হয়েছে, তাতে কর্মচ্যুত হওয়ার আশঙ্কা করছেন পার্ট টাইম শিক্ষকরা। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর কাছে দ্রুত হস্তক্ষেপের আবেদন জানিয়েছে PTSTEWA.

বেশিরভাগ পার্ট টাইম শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মী ১০ বছরের বেশি সময় ধরে স্কুলগুলিতে কাজ করছেন। অনেকের বয়স ৪০ বছর পেরিয়ে গেছে।

আংশিক সময়ের শিক্ষক, শিক্ষা কর্মীদের দাবি, কলেজের পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকাদের ৬০ বছর বয়স পর্যন্ত যেভাবে স্থায়ীকরণ করা হয়েছে, পার্টটাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের ক্ষেত্রেও একই নীতি চালু করা হোক।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img