হোমPlot1"প্রয়োজনে আলোচনায় বসব, কাজে ফিরুন, উৎসবে ফিরুন, পুজোয় ফিরুন", বার্তা মমতার

“প্রয়োজনে আলোচনায় বসব, কাজে ফিরুন, উৎসবে ফিরুন, পুজোয় ফিরুন”, বার্তা মমতার

“প্রয়োজনে আলোচনায় বসব, কাজে ফিরুন, উৎসবে ফিরুন, পুজোয় ফিরুন”, বার্তা মমতার

মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সেইসঙ্গে রাজ্য সরকার যাতে তাঁদের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা না নেয়,  সেই নির্দেশও দেন তিনি।

সুপ্রিম কোর্টের নির্দেশের কথা উল্লেখ করে জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার অনুরোধ জানিয়েছেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  প্রয়োজনে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দলের সঙ্গে তিনি আলোচনায় বসারও বার্তা দিয়েছেন তিনি।

তিনি বলেন, “এক মাস এক দিন হয়ে গিয়েছে, আমি অনুরোধ কবর, উৎসবে ফিরে আসুন, পুজোতে ফিরে আসুন। সিবিআইকে বলব, তাড়াতাড়ি বিচারের ব্যবস্থা করুন।”

সোমবার নবান্ন সভাঘরে রাজ্য সরকারের প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে জুনিয়র ডাক্তারদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, “আমি খুশি, যাঁরা আন্দোলন করছেন পুলিশ তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। এটা বাংলা বলেই সম্ভব। অন্যান্য জায়গায় আন্দোলনকারীদের মুখ বন্ধ করে দেওয়া হয়।”

এরপরই মমতা বলেন, “আমি সকলকে অনুরোধ করব কাজে যোগ দিন। যদি আপনারা মনে করেন যে, কিছু বলার রয়েছে, তবে সব সময় তা স্বাগত। আপনারা ৫-১০ জনের একটি প্রতিনিধি দল নিয়ে আসুন, আমরা কথা বলতে পারি।”

আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার কথা জানিয়ে মমতা বলেন, “স্বাস্থ্য ভবনে গিয়ে আন্দোলনকারীরা যে সব দাবি করে এসেছিলেন, সেগুলি সবই মেনে নেওয়া হয়েছে।”

মুখ্যমন্ত্রী বলেন, “স্বাস্থ্য পরিষেবা চালু রাখার জন্য যা যা করার প্রয়োজন, তা করতে হবে। আমি  কারও বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে চাই না।”

হাসপাতালে নিরাপত্তা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “পুলিশকে বলব অপরাজিতা টাস্ক ফোর্স তৈরি করতে। আমি মনে করি, সব হাসপাতালেই পুলিশের যথাসম্ভব নিরাপত্তা রয়েছে। এ ছাড়াও নারায়ণকে (স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম)  ১০০ কোটি টাকা দিতে বলেছি। যেখানে যা ফাঁক রয়েছে, তা পূরণ করতে বলেছি।”

এখন থেকে প্রতিটি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে সংশ্লিষ্ট হাসপাতালের অধ্যক্ষকেই নিয়োগের পরামর্শ দিয়েছেন মু‌খ্যমন্ত্রী। তাঁর  অধ্যক্ষের সঙ্গে এক জন সিনিয়র ডাক্তার, এক জন জুনিয়র ডাক্তার, এক জন সিস্টার, স্থানীয় বিধায়ক এবং স্থানীয় থানার আইসিকে সমিতিতে রাখতে বলেছেন তিনি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img