হোমPlot1শান্তি বজায় রাখুন, উত্তেজনা ছড়াবেন না, বাংলাদেশ নিয়ে বার্তা উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর

শান্তি বজায় রাখুন, উত্তেজনা ছড়াবেন না, বাংলাদেশ নিয়ে বার্তা উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর

শান্তি বজায় রাখুন, উত্তেজনা ছড়াবেন না, বাংলাদেশ নিয়ে বার্তা উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর

বাংলাদেশের অগ্নিগর্ভ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সতর্কবার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের বাংলায় সবাইকে শান্ত থাকার জন্য অনুরোধ করছি। কেউ যেন কোনও উত্তেজনায় পা না দেয়।” তাঁর কথায়, “আমাদের বাংলায় কেউ যেন কোনও উত্তেজনা না ছড়ায়। উত্তেজনায় পা না দেয়।”

তিনি আরও বলেন, “বিষয়টি ভারত সরকারের অধীনে। ওরা যা সিদ্ধান্ত নেবে আমরা মেনে চলব।” সোশাল মিডিয়ায় পোস্টের ক্ষেত্রে বিজেপি নেতাদেরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তিনি। নিজের দল ও বিরোধী দল-সহ রাজ্যবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা, “সমস্ত রাজনৈতিক নেতা এবং জনগণকে অনুরোধ করছি, দয়া করে এমন কিছু পোস্ট করবেন না, যাতে এখানকার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়। বিজেপি নেতাদেরও বলছি, এমন কিছু পোস্ট করবেন না। অনেক বিজেপি নেতা এর মধ্যেই পোস্ট করেছেন। আমি বলব, হিংসা বা প্ররোচনা ছড়াবেন না কেউ।”

মুখ্যমন্ত্রীর বলেন, “ভারত একটা দেশ। বাংলাদেশ একটা দেশ। পড়শি রাজ্য, দেশে যাই হোক না কেন,  তার প্রভাব পাশের রাজ্য বা দেশে পড়েই। সে ক্ষেত্রে শান্ত থাকতে হবে। সব সন্তানরা ভাল থাকুন। সকলেই আমাদের ভাইবোন। বাংলাদেশের ঘটনায় আমরা সবাই উদ্বিগ্ন। দুই দেশে পরিস্থিতি স্বাভাবিক রাখাই আমাদের মূল লক্ষ্য হোক। শান্তি রক্ষা করা হোক।”

তিনি আরও বলেন, “বাংলাদেশে এখন যে পরিস্থিতি চলছে, তা বর্তমানে বাংলাদেশ সরকার এবং ভারত সরকার দেখে নেবে। কেন্দ্রীয় সরকার যেভাবে বলবে আমরা সেভাবেই কাজ করব।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img