হোমPlot1শিয়ালদহে ১৬৪টি ট্রেন বাতিল, টানা ৪ দিন যাত্রী-ভোগান্তির আশঙ্কা

শিয়ালদহে ১৬৪টি ট্রেন বাতিল, টানা ৪ দিন যাত্রী-ভোগান্তির আশঙ্কা

শিয়ালদহে ১৬৪টি ট্রেন বাতিল, টানা ৪ দিন যাত্রী-ভোগান্তির আশঙ্কা

ট্রেন বাতিলের জেরে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে টানা ৪ দিন ভোগান্তির শিকার হতে পারেন নিত্য যাত্রীরা। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে  পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ১ মার্চ শুক্রবার থেকে ৪ মার্চ সোমবার পর্যন্ত দমদম স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। সেইসঙ্গে ওই লাইনে আরও একাধিক জায়গায় কাজ হবে। তাই এই সময়ের মধ্যে ট্রেন পরিষেবা আংশিক ব্যাহত হবে। তবে শনিবার এবং রবিবার বহু ট্রেন পুরোপুরি বাতিল থাকবে। শুধু শনিবারই শিয়ালদা শাখায় ১৬৪টি লোকাল ট্রেন বাতিলের কথা জানিয়েছে রেল।  সেই তালিকায় প্রায় সব শাখার ট্রেনই রয়েছে। শনিবার বাতিল করা হয়েছে ছ’টি মেল বা এক্সপ্রেস ট্রেনও।

ট্রেন বাতিলের  তালিকায় লোকাল ট্রেনের পাশাপাশি এক্সপ্রেস ট্রেনও রয়েছে। শিয়ালদহ থেকে রানাঘাট, হাবরা, হাসনাবাদ, ডানকুনি, মধ্যমগ্রাম, দমদম ক্যান্টনমেন্ট, দত্তপুকুর, বারাসত, গোবরডাঙা, ব্যারাকপুর, নৈহাটি, বর্ধমান, কাটোয়া, বজবজ, ঠাকুরনগর এবং বনগাঁ পর্যন্ত আপ এবং ডাউন লাইনে চলাচল করা বহু ট্রেন  শনিবার (২ মার্চ) বাতিল করা হয়েছে। ওই দিন শিয়ালদহ-আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস, শিয়ালদহ-সিউড়ি মেমু এক্সপ্রেস এবং শিয়ালদহ-জঙ্গিপুর রোড এক্সপ্রেস (আপ এবং ডাউন)-ও বাতিল থাকছে।

রবিবার (৩ মার্চ) শিয়ালদহ রানাঘাট, হাসনাবাদ, হাবরা, ডানকুনি, গোবরডাঙা, দত্তপুকুর, নৈহাটি, ব্যারাকপুর, বর্ধমান এবং কাটোয়া লোকালের আপ এবং ডাউন ট্রেন বাতিল থাকছে।  এ ছাড়া ওই দিন শিয়ালদহ-সিউড়ি মেমু এক্সপ্রেসটিও বাতিল করা হয়েছে।

বিশেষ পরিস্থিতিতে মহিলাদের জন্য নির্দিষ্ট ট্রেন সাধারণ ইএমইউ হিসেবে চালানো হবে। শনিবার এবং রবিবার চক্ররেল পরিষেবাও বন্ধ থাকছে। নিকটবর্তী রেল স্টেশন কিংবা রেলের অফিসিয়াল ওয়েবসাইটে ট্রেন বাতিলের বিস্তারিত তথ্য জানা যাবে। রেলের পক্ষ থেকে বলা হয়েছে, নিরাপদ ও সুরক্ষিতভাবে ট্রেন চলাচলের জন্য এই কাজ অত্যন্ত জরুরি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img