হোমঅন্যান্যরক্তদানের মাধ্যমে স্টুডেন্টস হেলথ হোমের চিকিৎসক দিবস পালন

রক্তদানের মাধ্যমে স্টুডেন্টস হেলথ হোমের চিকিৎসক দিবস পালন

রক্তদানের মাধ্যমে স্টুডেন্টস হেলথ হোমের চিকিৎসক দিবস পালন

রক্তদানের মাধ্যমে স্টুডেন্টস হেলথ হোমে পালিত হল চিকিৎসক দিবস। বর্ষীয়ান চিকিৎসক শিবশঙ্কর ব্যানার্জির রক্তদানের মধ্যে দিয়ে  রক্তদান কর্মসূচির সূচনা হয়। আজ ১৮ জন চিকিৎসক, ১২ জন মেডিক্যাল ছাত্র এবং  ৬ জন শিক্ষক সহ মোট ৪৯ জন এই রক্তদান কর্মসূচিতে অংশ নেন।

বিকেলে এক সম্বর্ধনা অনুষ্ঠানে পৌরোহিত্য করেন স্টুডেন্টস হেলথ হোমের সভাপতি ডাঃ গৌতম মুখোপাধ্যায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য। অনুষ্ঠানে স্টুডেন্টস হেলথ হোম আন্দোলন এবং সমাজে নিঃস্বার্থ অবদানের জন্য সম্বর্ধনা জানানো হয় হাবরার বিশিষ্ট চিকিৎসক ডাঃ কাজল কুমার ঘোষকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ সিপিএম নেতা বিমান বসু।

সাংস্কৃতিক অনুষ্ঠানে চিকিৎসক ও তাঁদের পরিবারের সদস্যরা গান, আবৃত্তি এবং নাচ পরিবেশন করেন।

স্টুডেন্টস হেলথ হোমের আর্থিক অনুদান বাড়ানোর আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশে লেখা একটি চিঠিতে বর্ষব্যাপী চিকিৎসকদের মধ্যে সই সংগ্রহ কর্মসূচিরও আজ সূচনা হয়।

শুধু পড়ুয়ারা নন, নামমাত্র অর্থের বিনিময়ে স্টুডেন্টস হেলথ হোমে এখন চিকিৎসা-সংক্রান্ত পরিষেবা পাচ্ছেন সাধারণ মানুষও। হোমের সাধারণ সম্পাদক চিকিৎসক পবিত্র গোস্বামী জানান, এই প্রতিষ্ঠানে হাসপাতালের মতো জরুরি পরিষেবা দেওয়া যায়, সেই লক্ষ্যে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img