হোমদেশত্রিপুরাকে পৈতৃক সম্পত্তি ভাবছে বিজেপি, শাসনের আইন চলছে : অভিষেক

ত্রিপুরাকে পৈতৃক সম্পত্তি ভাবছে বিজেপি, শাসনের আইন চলছে : অভিষেক

ত্রিপুরাকে পৈতৃক সম্পত্তি ভাবছে বিজেপি, শাসনের আইন চলছে : অভিষেক

তৃণমূল (Trinamool Congress) যুব নেতাদের ওপর হামলার ঘটনাকে ঘিরে উত্তপ্ত ত্রিপুরা। রবিবার ভোররাতে দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত এবং সুদীপ রাহা-সহ যুব তৃণমূলের ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। ত্রিপুরায় তৃণমূলের রাজ্য সভাপতি আশিসলাল সিংহকেও গ্রেফতার করা হয়েছে। আজ সকালে আগরতলায় পৌঁছন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

বিমানবন্দর থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি বলেন, “আইনের শাসন, ত্রিপুরায় শাসনের আইন চলছে। ত্রিপুরাকে নিজেদের পৈতৃক সম্পত্তিতে পরিণত করেছে বিজেপি (BJP)। বিপ্লব দেব ভাবছেন, তাঁর কাছ থেকেই ভিসা নিয়ে রাজ্যে ঢুকতে হবে বিরোধীদের। যাঁরা বড় গলায় গণতন্ত্রের কথা বলেন, তাঁদের হাতে ত্রিপুরায় গণতন্ত্রের কী অবস্থা, ত্রিপুরার মানুষ তা দেখতে পাচ্ছেন।”

অভিষেক আরও বলেন, “ত্রিপুরায় গুন্ডামি করছে বিজেপি। যাঁরা আক্রান্ত, তাঁদেরকেই গ্রেফতার করা হচ্ছে।” তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, “ওরা যতই ক্ষমতা দেখাক, ত্রিপুরায় গণতন্ত্র প্রতিষ্ঠা হবেই।”

আজ ত্রিপুরা পৌঁছেছেন রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু, সাংসদ দোলা সেন এবং তৃণমূল নেতা কুণাল ঘোষও।

দেবাংশুদের গ্রেফতারি নিয়ে টুইটারে কুণাল লিখেছেন, “সারা রাত অবরুদ্ধ রেখে সকালে খোয়াইতে তৃণমূল-কংগ্রেস নেতৃত্বকে গ্রেফতার করল ত্রিপুরা পুলিশ। যথাযথ নিরাপত্তায় বার করে আনা হোক সকলকে। আগরতলায় গুন্ডারাজের তাণ্ডব চলছে।”

শনিবার ত্রিপুরায় (Tripura) তৃণমূল যুব নেতাদের ওপর হামলার ঘটনা ঘটে। আমবাসা এলাকায় ভাঙচুর করা হয় দলের তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্যের গাড়ি। তাঁর গাড়ি লক্ষ্য করে নির্বিচারে ইট ছোড়া হয় বলে অভিযোগ।

ইটের আঘাতে জখম হন দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং টিএমসিপি-র প্রাক্তন সভানেত্রী জয়া দত্ত। ভিডিওতে জয়ার মুখ থেকে রক্ত ঝরতে দেখা যায়। মাথায় আঘাত পেয়েছেন সুদীপ।

এ ঘটনায় ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন তৃণমূল নেতৃত্ব। ঘটনার নিন্দা করে ট্যুইট করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

অভিষেকের অভিযোগ, “ত্রিপুরায় গুণ্ডারাজ কায়েম করেছে বিপ্লব দেবের সরকার। তৃণমূলের ওপর হামলাই তার প্রমাণ। আপনার অত্যাচারই অমানবিকতার প্রমাণ। যা খুশি করতে পারেন। ত্রিপুরায় এক ইঞ্চিও জমি ছাড়বে না তৃণমূল।”

তৃণমূল সূত্রে জানা গেছে, ধর্মনগরে একটি কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন তৃণমূল যুব নেতারা। সেসময় আচমকা তাঁদের ওপর হামলা চালানো হয়। গাড়িতে ইট মারার পাশাপাশি রড, লাঠি নিয়েও হামলা করা হয়। আক্রান্ত তৃণমূল নেতাদের অভিযোগ, ঘটনার কথা জানানো হলেও, পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি।

ঘটনার পরপরই ফেসবুকে লাইভ করেন দেবাংশু ভট্টাচার্য। ছবিতে দেখা যায়, দেবাংশুর গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয়েছে। আঘাত পেয়ে মাটিতে বসে পড়তে দেখা যায় সুদীপ রাহাকে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img