হোমদেশTMC : এই সরকার আর ১৭ মাস! ত্রিপুরায় পুলিশকে হুঁশিয়ারি দোলার

TMC : এই সরকার আর ১৭ মাস! ত্রিপুরায় পুলিশকে হুঁশিয়ারি দোলার

TMC : এই সরকার আর ১৭ মাস! ত্রিপুরায় পুলিশকে হুঁশিয়ারি দোলার

তৃণমূল যুব নেতাদের ওপর হামলার ঘটনায় রীতিমতো উত্তপ্ত ত্রিপুরার রাজনীতি। আজ সকালে ত্রিপুরার খোয়াই থানায় যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু, সাংসদ দোলা সেন সহ অন্য নেতারা। সেখানে ভারপ্রাপ্ত পুলিশ অফিসারের সঙ্গে তাঁদের রীতিমতো বাদানুবাদ চলে।

পুলিশকে হুঁশিয়ারি দিয়ে দোলা সেন বলেন, “এই সরকারের আয়ু আর মাত্র ১৭ মাস। এখনও কেন দালালি করছেন। বিজেপি-র দালালি করা ছাড়ুন।”

কুণাল ঘোষ প্রশ্ন করেন, “বাইরে যে ৫০০ জন বিজেপি কর্মী বিক্ষোভ দেখাচ্ছেন, তাঁদের বিরুদ্ধে কেন মহামারি আইন প্রয়োগ হচ্ছে না? কেন তৃণমূল কর্মীদের গ্রেফতার করা হল?”

কোন অভিযোগের ভিত্তিতে তৃণমূলের ১৪ যুব নেতানেত্রীকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা সেই নথি দেখানোর দাবি জানাতে থাকেন।

পুলিশ অফিসার পাল্টা কিছু বলতে গেলে, কুণাল বলেন, “আমাকে আইন শেখাবেন না। আপনি কী করছেন, তা আপনিও জানেন।”

ধৃত নেতাদের না ছাড়া পর্যন্ত তাঁরা থানাতেই বসে থাকবেন বলে পুলিশকে হুঁশিয়ারি দেন অভিষেক।

রবিবার ভোরে যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, যুব নেতা সুদীপ রাহা, তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভানেত্রী জয়া দত্ত সহ ১৪ জনকে মহামারী আইনে গ্রেফতার করে পুলিশ।ধৃতদের সবাইকে আজ জামিন দেওয়া হয়।

আজ সকালে আগরতলায় পৌঁছন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দর থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি বলেন, “আইনের শাসন, ত্রিপুরায় শাসনের আইন চলছে। ত্রিপুরাকে নিজেদের পৈতৃক সম্পত্তিতে পরিণত করেছে বিজেপি। বিপ্লব দেব ভাবছেন, তাঁর কাছ থেকেই ভিসা নিয়ে রাজ্যে ঢুকতে হবে বিরোধীদের। যাঁরা বড় গলায় গণতন্ত্রের কথা বলেন, তাঁদের হাতে ত্রিপুরায় গণতন্ত্রের কী অবস্থা, ত্রিপুরার মানুষ তা দেখতে পাচ্ছেন।”

অভিষেক আরও বলেন, “ত্রিপুরায় গুন্ডামি করছে বিজেপি। যাঁরা আক্রান্ত, তাঁদেরকেই গ্রেফতার করা হচ্ছে।” তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, “ওরা যতই ক্ষমতা দেখাক, ত্রিপুরায় গণতন্ত্র প্রতিষ্ঠা হবেই।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img