হোমPlot1ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'রেমাল', রাজ্যের ৭টি জেলায় প্রবল দুর্যোগের পূর্বাভাস

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, রাজ্যের ৭টি জেলায় প্রবল দুর্যোগের পূর্বাভাস

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, রাজ্যের ৭টি জেলায় প্রবল দুর্যোগের পূর্বাভাস

লোকসভা নির্বাচনের মধ্যেই বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণিঝড়, যার জেরে বাংলায় বিঘ্নিত হত্যা পারে ষষ্ঠ দফার ভোটগ্রহণ পর্ব। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২২ মে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। ২৩ মে রাতে তা শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড় ‘রেমাল’-এ পরিণত হবে।

প্রাথমিকভাবে ঘূর্ণিঝড়টি ততটা শক্তিশালী হবে না বলে মনে করা হয়েছিল। কিন্তু সাম্প্রতিক পূর্বাভাস বলছে, ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্রে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ১৪০ কিলোমিটার পৌঁছতে পারে।

রবিবার বিকেলে হাওয়া অফিস জানিয়েছে, ২৫ মে মধ্যরাতে ওড়িশার পারাদ্বীপের কাছাকাছি কোনও জায়গা দিয়ে ভূভাগে প্রবেশ করতে পারে রেমাল। তবে ঘূর্ণাবর্ত তৈরি না হওয়া পর্যন্ত ঝড়ের গতিপথ সম্পর্কে সুনির্দিষ্ট কোনও পূর্বাভাস দেওয়া সম্ভব নয় বলে জানাচ্ছেন আবহবিদরা।

২৫ মে রাজ্যের পশ্চিমাঞ্চল ও উপকূলবর্তী এলাকার একাধিক কেন্দ্রে লোকসভা নির্বাচনের ভোট নেওয়া হবে। ঘূর্ণিঝড়ের সবচেয়ে বেশি প্রভাব পড়তে পারে ওই এলাকাতেই। উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার একাংশে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img