হোমআন্তর্জাতিককরোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থা সঙ্কটজনক

করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থা সঙ্কটজনক

করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থা সঙ্কটজনক

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে পাঠানো হল আইসিইউতে। প্রায় সপ্তাহ দেড়েক আগেই ব্রিটেনের প্রধানমন্ত্রীর করোনা পজিটিভ ধরা পড়ে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউ-তে পাঠানো হয়েছে। ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে সোমবার এ কথা জানানো হয়েছে। লন্ডনের সেন্ট টমাস হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়েছে তাঁকে। আপাতত ব্রিটেনের বিদেশ সচিব ডমিনিক রাব-এর হাতে রয়েছে দেশের সরকার পরিচালনার ভার। প্রধানমন্ত্রীর দফতরের এক মুখপাত্র জানিয়েছেন, “আজ (সোমবার) সারা দুপুর ধরে অবনতি হয় প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার, এবং তাঁর মেডিক্যাল টিম-এর পরামর্শ মেনেই তাঁকে হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।”

মার্চের শেষের দিকে জনসনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। এরপর প্রধানমন্ত্রী কিছু দিনের জন্য নিজেকে আইসোলেট করেছিলেন।

এর আগে সোমবারই হাসপাতালে নিজের বেড থেকে বার্তা দিয়ে ৫৫ বছরের জনসন জানিয়েছিলেন যে তিনি “খোশমেজাজে” রয়েছেন, এবং ব্রিটেনের করোনাভাইরাস লড়াই জারি রাখতে হাসপাতালে থাকা সত্ত্বেও নিজের মন্ত্রীগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রাখছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্রিটেনের প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন।  ট্যুইট বার্তায় মোদি আশা প্রকাশ করে বলেছেন যে, খুব শীঘ্রই ব্রিটেনের প্রধানমন্ত্রী সেরে উঠবেন এবং হাসপাতাল থেকে ছাড়া পাবেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img