হোমকলকাতাকরোনা সংক্রমণের আশঙ্কা, শান্তিনিকেতনে বসন্ত উৎসব বাতিল করল বিশ্বভারতী কর্তৃপক্ষ

করোনা সংক্রমণের আশঙ্কা, শান্তিনিকেতনে বসন্ত উৎসব বাতিল করল বিশ্বভারতী কর্তৃপক্ষ

করোনা সংক্রমণের আশঙ্কা, শান্তিনিকেতনে বসন্ত উৎসব বাতিল করল বিশ্বভারতী কর্তৃপক্ষ

বোলপুর: বিশ্বভারতীর বসন্ত উতসব বাতিল ঘোষনার পর নোটিফিকেশন জারী বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের। নোটিফিলেশনে রাজ্য সরকারকে ধন্যবাদ জানানো হয়েছে, পাশাপাশি শনি ও রবিবার বিশ্বভারতী অন্যান্য শনিবার ও রবিবারের মতোই বন্ধ থাকবে জানানো হয়েছে। ৯ মার্চ বিশ্বভারতীতে দোলযাত্রা হিসাবে ছুটি ঘোষনা করা হয়েছে। এই নোটিশ ২৩ জনকে মেলে পাঠালো বিশ্বভারতী কর্তৃপক্ষ। ৭, ৮ ও ৯ মার্চ বিশ্বভারতীর গেট বন্ধ থাকবে সাধারনের জন্য। আবাশিক ছাত্রছাত্রীরা বিশ্বভারতীতে থাকতে পারবে ওই সময়। হতাশ পড়ুয়ারা।

বসন্ত উৎসবে প্রচুর মানুষের সমাগম ঘটে, কিন্তু বসন্তো‍ৎসব বাতিলের জেরে পর্যটকদের সংখ্যা কমতে পারে এবছর। লোকসানের আশঙ্কায় বোলপুরের ব্যবসায়ীরা। হোটেল ব্যবসায়ী থেকে হস্তশিল্পসামগ্রী বিক্রেতা-সকলেরই মাথায় হাত। গতকাল বিশ্বভারতীর কর্মসমিতির বৈঠকের পর বাতিল হয় শান্তিনিকেতনের বসন্ত উৎসব। UGC বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কীকরণ বিভিন্ন বিষয় নিয়ে চিঠি পাঠায় ওই চিঠি আসার পরই বিশ্বভারতী কর্তৃপক্ষ বৈঠকে বসে। বৈঠকে উপস্থিত ছিলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত চক্রবর্তী, বসন্ত উৎসব কমিটির চেয়ারম্যান সুশোভন বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য কর্মীরা ও বিশ্বভারতীর আধিকারিকরা।

কয়েকঘণ্টা মিটিং চলার পর বিশ্বভারতী কর্তৃপক্ষ সাংবাদিক বৈঠক করে জানান এই বছরের মতো বসন্ত উৎসব বাতিল করা হল। অবশ্য এই বসন্ত উৎসব পরে অন্য কোন সময় বিশ্বভারতীতে পালিত হতে পারে তা নিয়ে পরে সিদ্ধান্ত নেবে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img