হোমগ্যাজেটলঞ্চের আগে সামনে এল Redmi 9 ফোনের একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন

লঞ্চের আগে সামনে এল Redmi 9 ফোনের একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন

লঞ্চের আগে সামনে এল Redmi 9 ফোনের একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন

চলতি বছর অক্টোবর মাসে লঞ্চ হয়েছিল Redmi 8। ইতিমধ্যেই Redmi 9 তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী বছর মার্চ মাসের আগেই এই ফোন লঞ্চ করতে পারে Xiaomi। কোম্পানির পরবর্তী বাজেট ফোনে থাকবে MediaTek G70 চিপসেট আর 4GB RAM। সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত এক রিপোর্টে এই তথ্য সামনে এসেছে।

সম্প্রতি 91Mobiles ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে Xiaomi-র পরবর্তী বাজেট স্মার্টফোন Redmi 9 এ থাকবে MediaTek G70 চিপসেট। এই প্রথম কোন স্মার্টফোনে MediaTek G70 চিপসেট ব্যবহারের খবর সামনে এল। Helio G90 আর Helio G90T চিপসেটের সাথে MediaTek G70 চিপসেট লঞ্চ করেছিল MediaTek।

রিপোর্টে আরও জানানো হয়েছে Redmi 9 ফোনে অন্তত 4GB RAM থাকবে। সাথে থাকবে 64GB স্টোরেজ। একাধিক স্টোরেজ ও মেমোরি ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। যদিও এই ফোনের ক্যামেরা, ব্যাটারি ও অন্যান্য হার্ডওয়্যার সম্পর্কে কোন তথ্য সামনে আসেনি।

2020 সালে মার্চ মাসের আগে চিনে লঞ্চ হবে Redmi 9। পরে ভারত সহ বিশ্বের অন্যান্য দেশে এই ফোন লঞ্চ করবে Xaiomi। চলতি বছর অক্টোবর মাসে লঞ্চ হওয়া Redmi 8 ফোনে 5,000 mAh ব্যাটারি ব্যবহার হয়েছিল। ডুয়াল সিম Redmi 8 ফোনে রয়েছে একটি 6.22 ইঞ্চি HD+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে Gorilla Glass 5 এর সুরক্ষা থাকছে। ফোনের ভিতরে থাকছে একটি Snapdragon 439 চিপসেট, 4GB পর্যন্ত RAM আর 64GB  পর্যন্ত স্টোরেজ। Redmi 8 ফোনের পিছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Redmi 8 ফোনে থাকছে 5,000 mAh ব্যাটারি। এই ফোনে একটি USB Type-C পোর্ট ব্যবহার করেছে বেজিংয়ের কোম্পানিটি।

ছবি তোলার জন্য Redmi 8 ফোনের পিছনে থাকছে দুটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে 12 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর আর এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য থাকছে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা। সামনের ক্যামেরা ব্যবহার করে এই ফোনের ফেস আনলক কাজ করবে। কানেক্টিভিটির জন্য এই ফোনে 4G VoLTE, Wi-Fi, Bluetooth v5.0, GPS/ A-GPS, FM radio, USB Type-C আর 3.5 মিমি অডিও জ্যাক ব্যবহার হয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img