হোমলাইফস্টাইলকম খরচে চিকিৎসা, ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নজির Students Health Home-এর

কম খরচে চিকিৎসা, ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নজির Students Health Home-এর

কম খরচে চিকিৎসা, ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নজির Students Health Home-এর

এক সময় শুধুমাত্র ছাত্রছাত্রীদেরই চিকিৎসার সুযোগ মিলত। এখন সেই ভাবনা থেকে সরে এসে কম খরচে সাধারণ মানুষের জন্যেও চিকিৎসার দ্বার খুলে দিয়েছে Students Health Home। সময়ের সঙ্গে তাল এখন খোলনলচে বদলে একেবারে নতুন চেহারায়, নতুন পথে এগিয়ে চলেছে ৭২ বছরের এই প্রতিষ্ঠান।

সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ পবিত্র গোস্বামী জানান, আধুনিক অপারেশন থিয়েটার, নতুন আল্ট্রাসনোগ্রাফি, আধুনিক চিকিৎসা সামগ্রী থেকে শুরু করে আইসিইউ, সেইসঙ্গে নানা ধরনের প্যাথোলজিক্যাল পরীক্ষারও ব্যবস্থা রাখা হয়েছে। মধ্য কলকাতার মৌলালি মোড়ে ৬ তলার বাড়িটিকে এখন হাসপাতালের চেহারা দেওয়া হয়েছে, বললেন পবিত্রবাবু। তিনি জানান, সাধারণ মানুষের চিকিৎসা বাবদ প্রাপ্য অর্থে ছাত্রছাত্রীদের পরিষেবা অব্যাহত রাখাই তাঁদের লক্ষ্য।

সাংবাদিক বৈঠকে আর জি কাণ্ডের নিন্দা করেন রাজ্যের প্রাক্তন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র, অপূর্ব মুখোপাধ্যায় সহ বেশ কয়েকজন বিশিষ্ট চিকিৎসক।

শুক্রবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে স্টুডেন্টস হেলথ হোমের বার্ষিক সরকারি অনুদান কমপক্ষে ২ কোটি টাকা করার দাবি জানানো হয়। এই দাবিকে সামনে রেখে আগামী বছরের ২ সেপ্টেম্বর মহাজাতি সদনে ৭৩তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img