হোমPlot1এবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেফতার করল ED

এবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেফতার করল ED

এবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেফতার করল ED

এবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করল ইডি। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সন্ধে থেকেই তাঁর বাড়িতে তল্লাশি চালাতে শুরু করে ইডি। বাজেয়াপ্ত করা হয় তাঁর ফোন। কেজরিওয়ালের বাসভবনের চত্বরে জারি করা হয়েছে ১১৪ ধারা। শুক্রবার পিএমএলএ আদালতে তাঁকে হাজির করানো হবে।

দেশের ইতিহাসে কেজরিওয়ালই প্রথম ব্যক্তি, যিনি মুখ্যমন্ত্রী পদে থাকা অবস্থায় গ্রেফতার হলেন। এর আগে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও গ্রেফতার করেছিল ইডি। তবে গ্রেফাতারির আগে তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী জানিয়েছেন, গ্রেফতার হলেও, দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যাবেন কেজরিওয়াল।

কেজরিওয়ালের গ্রেফতারির পরেই তাঁর বাসভবনের সামনে আপ কর্মী, সমর্থকরা বিক্ষোভ দেখাতে থাকেন। গোটা দিল্লিতেই এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

দিল্লির আবগারি মামলায় কেজরিওয়ালকে মোট ৯ বার সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু আট বারই হাজিরা এড়িয়ে যান তিনি। শেষ পাঠানো সমনে বৃহস্পতিবারই তাঁর ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু হাজিরা না দিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন কেজরিওয়াল।

আপের অভিযোগ,  এত দিন ধরে এই মামলায় কেজরিওয়ালের বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ পায়নি ইডি। তাই লোকসভা ভোটের আগে তাঁকে এভাবে গ্রেফতার করা হল। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে কেজরিওয়ালের আবেদন সংক্রান্ত মামলার শুনানি ছিল। শুনানি শেষে ডিভিশন বেঞ্চ কেজরিওয়ালকে কোনও রক্ষাকবচ দেওয়ার কথা অস্বীকার করার পরই তৎপর হয়ে ওঠে ইডি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img