হোমPlot1দমদমে কাজের কারণে টানা ২০ দিন বাতিল বহু ট্রেন, যাত্রী ভোগান্তির আশঙ্কা

দমদমে কাজের কারণে টানা ২০ দিন বাতিল বহু ট্রেন, যাত্রী ভোগান্তির আশঙ্কা

দমদমে কাজের কারণে টানা ২০ দিন বাতিল বহু ট্রেন, যাত্রী ভোগান্তির আশঙ্কা

দমদম স্টেশনে নন-ইন্টারলকিং কাজের জন্য টানা কয়েক দিন যাত্রীদের ভোগান্তি চরমে উঠেছিল। এবার দমদমের পাঁচ নম্বর প্ল্যাটফর্মের আধুনিকীকরণ ও রক্ষণাবেক্ষণের কাজ শুরু করতে চলেছে পূর্ব রেল কর্তৃপক্ষ, যার জেরে টানা ২০ দিন ট্রেন চলাচল বিঘ্নিত হবে।

পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত টানা ৪৮০ ঘণ্টা দমদমের পাঁচ নম্বর প্ল্যাটফর্মে কাজ চলবে। সেই কারণে বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। সেই সঙ্গে কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্ত এবং পরিবর্তনও  করা হবে।

রেলের ঘোষণা অনুযায়ী,  বাতিল করা ট্রেনগুলি হল, ১) ৩০৩৫১ এবং ৩০৩১৩ মাঝেরহাট-বারাসত, ২) ৩৩৩১১ বারাসত-হাসনাবাদ, ৩) ৩০৩২২ হাসনাবাদ-বিবাদী বাগ, ৪) ৩০১৪৫ বিবাদি বাগ-কৃষ্ণনগর সিটি, ৫) ৩০৩৫৭ মাঝেরহাট-মধ্যমগ্রাম, ৬) ৩০৩৫৮ মধ্যমগ্রাম-মাঝেরহাট, ৭) ৩০৩৬১ মাঝেরহাট-হাসনাবাদ, ৮) ৩৩২৮২ হাসনাবাদ-দমদম, ৯) ৩৩২৩১ দমদম-ব্যারাকপুর, ১০) ৩৩২৩২ ব্যারাকপুর-দমদম, ১১) ৩৩২৭১ দমদম-গোবরডাঙা, ১২) ৩৩৬৮৬ গোবরডাঙা-শিয়ালদহ, ১৩) ৩০৩৩৩ মাঝেরহাট-হাবরা, ১৪) ৩০৩৩২ হাবরা-মাঝেরহাট, ১৫) ৩০৩৫৩ মাঝেরহাট-দত্তপুকুর, ১৬) ৩০৩১৪ দত্তপুকুর-মাঝেরহাট, ১৭) ৩৩৪২৫ শিয়ালদহ-বারাসত, ১৮) ৩১২২৩ শিয়ালদহ-ব্যারাকপুর, ১৯) ৩০১১৬ ব্যারাকপুর-বিবাদি বাগ, ২০) ৩০১১৩ বিবাদি বাগ-ব্যারাকপুর, ২১) ৩১২৪২ ব্যারাকপুর-শিয়ালদহ এবং৩০৩১২ বারাসত-মাঝেরহাট।

এ ছাড়াও কিছু লোকালের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। ৩০৩৩৪৬ বনগাঁ-মাঝেরহাট ট্রেন চলবে দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত। ৩০৩৪৪ বনগাঁ-মাঝেরহাট এবং ৩০৩২৪ হাসনাবাদ-মাঝেরহাট লোকাল বারাসত পর্যন্ত চলাচল করবে। ৩০১৪২ গেদে-মাঝেরহাট লোকাল চলবে রাণাঘাট এবং ৩০৭১১ লক্ষ্মীকান্তপুর-মাঝেরহাট লোকাল চলবে বালিগঞ্জ পর্যন্ত।

পাশাপাশি, ৩০৩৩১ মাঝেরহাট-হাবরা লোকাল ছাড়বে বারাসত থেকে। দমদম ক্যান্টনমেন্ট থেকে মিলবে ৩০৩১১ মাঝেরহাট-হাবরা লোকাল। একই সঙ্গে ৩০৩১৭ মাঝেরহাট-দত্তপুকুর লোকাল বালিগঞ্জ থেকে ছাড়বে। এই ট্রেনটি আপ কর্ড লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img