হোমদেশরাজস্থানের প্রাসাদে মোচ্ছব, মিডিয়ার এত আদিখ্যেতা কেন?

রাজস্থানের প্রাসাদে মোচ্ছব, মিডিয়ার এত আদিখ্যেতা কেন?

রাজস্থানের প্রাসাদে মোচ্ছব, মিডিয়ার এত আদিখ্যেতা কেন?

শ্যামল সান্যাল : রাজস্থানের এক রাজ পরিবারের প্রাসাদ ভাড়া করে ফেলুন, কয়েকশো কোটি খরচায় বিয়ে করতেই পারেন। কেউ যদি জিজ্ঞেস করে, আরে ভাই, করোনায় এই দেশে লক্ষ লক্ষ মানুষ মারা গেছেন।

চাল, ডাল থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের আগুন দাম। কোটি কোটি লোক বেকার। মানুষ দু-মুঠো খাবার জোগাড় করতে পারছে না। চারদিকে এক ঘোর অন্ধকার। কাল কী হবে কেউ জানে না।

তবে জনগণেরর জন্য মিডিয়া আজ-কাল-পরশু রাজবাড়ির আলো ছড়িয়ে দুই সিনেমা অভিনেতার বিয়ের খবর লাগাতর দিতে দিতে একটুও ক্লান্ত হচ্ছে না। এই রিপোর্ট করার জন্য তাদের নেমতন্ন তো কেউ করেইনি, উল্টে বহু দূরে তাদের সেপাই দিয়ে আটকে রেখেছে ! তাতে কী আসে যায়! ঐ দূর থেকেই ফুলিয়ে ফাঁপিয়ে “স্টোরি” পাঠাচ্ছেন এই রিপোর্টারদের দল। কারণ, পাবলিক নাকি এই সব গপ্পো গপ গপ করে খেতে লাফালাফি করে !

এই মোচ্ছব হচ্ছে জয়পুরের চৌথা কা বারওয়া নামের এক হতদরিদ্র গ্রামে। ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফের বিয়ে হচ্ছে সওয়াই মাধোপুরের সিক্স সেন্স ফোর্ট বারওয়ারায়। ঐ দুর্গটা এখন হোটেল। ১৪ শতকের ঐ রাজবাড়িতে ৪৫টা ঘর কোটি কোটি টাকা দিয়ে বিয়ের জন্য ভাড়া নেওয়া হয়েছে। জেলার পুলিশ, প্রশাসন হুমড়ি খেয়ে পাহারা দিচ্ছে সরকারি টাকা খরচা করে।

দুটো চতুর্থ শ্রেণির অভিনেতার বিয়েতে সরকারি টাকা খরচ কীভাবে হতে পারে, সেকথা কেউ জানতে চাইছে না । ঐ টাকা তো সাধারণ মানুষের গলায় গামছা দিয়ে আদায় করা হচ্ছে।

এই নায়ক ও নায়িকার কত টাকা রোজগার এবং কোন পথে, এই রকমের জিজ্ঞাসারও উত্তর নেই। এমনই এক হিরোইন জাকলিন ফার্নান্ডেজকে দুবাই পালাবার সময় পুলিশ ধরেছে 200 কোটি টাকা বেআইনি লেনদেনের অভিযোগে। দেশের মানুষ সব দেখছে তাজ্জব হয়ে আর বলছে, “মেরা দেশ মহান!”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img