হোমরাজ্যTrain : সন্ধে ৭টা নয়, লোকাল ট্রেন চলবে রাত ১০টা পর্যন্ত

Train : সন্ধে ৭টা নয়, লোকাল ট্রেন চলবে রাত ১০টা পর্যন্ত

Train : সন্ধে ৭টা নয়, লোকাল ট্রেন চলবে রাত ১০টা পর্যন্ত

সন্ধে ৭টা নয়, প্রান্তিক স্টেশনগুলিতে লোকাল ট্রেন পাওয়া যাবে রাত ১০টা পর্যন্ত। সিদ্ধান্ত বদলে জানিয়ে দিল নবান্ন।

রবিবার সরকারি বিজ্ঞপ্তিতে নবান্ন জানিয়েছিল, ৩ জানুয়ারি, সোমবার থেকে সন্ধে ৭টার পরে লোকাল ট্রেন চলবে না। সরকারি এই সিদ্ধান্ত নিয়ে সাধারণ যাত্রী থেকে রেল কর্তৃপক্ষ, সবার মধ্যেই বিভ্রান্তি তৈরি হয়। পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছিল, সন্ধে ৭টায় দিনের শেষ লোকাল ট্রেন ছাড়বে। অন্য দিকে, দক্ষিণ-পূর্ব রেলের জানিয়েছিল, ৭টার মধ্যে সব লোকাল ট্রেন গন্তব্যে পৌঁছবে। এই বিভ্রান্তি দূর করতে সোমবার নয়া নির্দেশিকা জারি করে রাজ্য সরকার।

সোমবার আংশিক লকডাউনের প্রথম দিনে নবান্নে স্যানিটাইজেশন। ছবি : অভিজিৎ মুখার্জি।

রাজ্য সরকারের ঘোষণার সূত্র ধরেই রেল সূত্রে জানা গিয়েছে, প্রান্তিক স্টেশন থেকে রাত ১০টার পরে লোকাল ট্রেন চালানো হবে না।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে রবিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী বেশ কিছু সরকারি বিধিনিষেধ জারির কথা ঘোষণা করতে গিয়ে বলেছিলেন, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সন্ধে ৭টার পরে লোকাল ট্রেন চলবে না। ভোর ৫টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন। সন্ধে ৭টায় লোকাল চলাচল বন্ধের ঘোষণা নিয়ে বিভ্রান্তিতে পড়েন যাত্রীরা।

লোকাল ট্রেন চলাচলের সময় নিয়ে সোমবার শিয়ালদহ, হাওড়া ও বিধাননগর স্টেশনে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা। এরপর বিকেলে সিদ্ধান্ত বদলের কথা জানায় নবান্ন।

আগের লকডাউনের সময় ‘স্টাফ স্পেশাল’ লোকাল ট্রেন চালিয়েছিল রেল। এ বারেও কি সেই ধরনের কোনও ব্যবস্থা থাকছে? রেল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের কর্মীদের বাড়িতে ফেরানো বা কাজে যোগ দিতে আসার জন্য বিশেষ কিছু ট্রেন চালানো হবে। তবে সেই ট্রেনগুলিতে রেলকর্মীদের পাশাপাশি অন্যান্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা উঠতে পারবেন কিনা, সে সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানায়নি রেল।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img