হোমPlot1৩২ জনের পরিবার, সম্পর্ক ছিন্ন করে ভাই বাবুনকে 'লোভী' বললেন মমতা

৩২ জনের পরিবার, সম্পর্ক ছিন্ন করে ভাই বাবুনকে ‘লোভী’ বললেন মমতা

৩২ জনের পরিবার, সম্পর্ক ছিন্ন করে ভাই বাবুনকে ‘লোভী’ বললেন মমতা

ছোট ভাই স্বপন ওরফে বাবুনের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে তাঁকে ‘ত্যাজ্য’ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়ার তৃণমূল কংগ্রেস তাঁকে প্রার্থী না করায় প্রসূন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে নির্দল হিসেবে ভোটে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন বাবুন। তারপরই মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যমে বলেন, “আমাদের পরিবারে প্রায় ৩২ জন সদস্য রয়েছে। কিন্তু বাবুনের মতো কেউ লোভী নয়। বড় হলে অনেকের লোভ একটু বেশি বেড়ে যায়। পরিবারকে বাদ দিয়ে যে যার খেলা খেলুন। ওকে আমি পরিবারের সদস্য বলে মনে করি না। আজ থেকে সব সম্পর্ক ছিন্ন করলাম।”

মুখ্যমন্ত্রীর বড় পরিবার। তাঁর পরিবারে কে কে রয়েছেন, তা এখানে তুলে ধরা হল।

১) মুখ্যমন্ত্রীর দাদা হলেন অজিত বন্দ্যোপাধ্যায়।

২) মমতার মেজো ভাই হলেন অসীম বন্দ্যোপাধ্যায়। করোনা আক্রান্ত হয়ে তিনি ২০২১ সালে মারা যান। তাঁর ছেলে হলেন আকাশ। ২০২৩ সালে বান্ধবী উপাসনার সঙ্গে মুখ্যমন্ত্রীর ভাইপো আকাশের বিয়ে হয়।

৩) মমতার ভাই হলেন গণেশ বন্দ্যোপাধ্যায়।

৪)  মমতার আরেক ভাই হলেন কার্তিক বন্দ্যোপাধ্যায়। তাঁর ভালো নাম হল সমীর বন্দ্যোপাধ্যায়। তাঁর স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায় বর্তমানে কলকাতা পুরসভার কাউন্সিলর। তাঁদের ছেলে আবেশের সঙ্গে কয়েক মাস আগে দীক্ষা ছেত্রীর সঙ্গে বিয়ে হয়।

৫) মুখ্যমন্ত্রীর ভাই অমিত বন্দ্যোপাধ্যায়। তাঁর স্ত্রী হলেন লতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় হলেন তাঁদের সন্তান। অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। তাঁদের দুই সন্তান রয়েছে। এক ছেলে এবং এক মেয়ে।

৬) মমতার ‘ছোটভাই’ হলেন স্বপ্নন বন্দ্যোপাধ্যায়, (যিনি বাবুন নামে পরিচিত), যাঁর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মমতা।

মুখ্যমন্ত্রী বিভিন্ন সময়ে বলেছেন, তাঁর পরিবারের নাম হল, মা-মাটি-মানুষ পরিবার।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img