হোমরাজ্যশিয়ালদহে বাতিল ১৪৩টি ট্রেন, ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

শিয়ালদহে বাতিল ১৪৩টি ট্রেন, ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

শিয়ালদহে বাতিল ১৪৩টি ট্রেন, ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

আগামী শনি ও রবিবার শিয়ালদহ শাখায় বহু ট্রেন বাতিল থাকছে।  পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ১৬ মার্চ থেকে ১৮ মার্চ ভোর ৪টে পর্যন্ত দমদম স্টেশনে টানা ৫২ ঘণ্টা টানা নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে।  এর ফলে টানা দু’দিন যাত্রীদের ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।

পূর্ব রেল সূত্রে জানা গেছে, শিয়ালদহ শাখায় ওই দুই দিন ১৪৩টি ট্রেন বাতিল থাকবে। শিয়ালদহ শাখায় মোট ৮৯২টি ট্রেন চলে। তার মধ্যে ৭৪৯টি ট্রেন চলবে। অর্থাৎ বাতিল থাকছে ৩৭ শতাংশ ট্রেন। লোকাল ট্রেন ছাড়াও তিনটি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। এগুলি হল, শিয়ালদহ-জঙ্গিপুর এক্সপ্রেস, আসানসোল ইন্টারসিটি এবং শিয়ালদহ-সিউড়ি এক্সপ্রেস।

পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, দমদমের নন-ইন্টারলকিং সিস্টেমটি ১৯৯৬ সাল থেকে কাজ করছে। এখন সেই সিস্টেমের আধুনিকীকরণের প্রয়োজন হয়ে পড়েছে। সেই কথা মাথায় রেখেই কাজ করা হচ্ছে।

যেহেতু অধিকাংশ ট্রেনই চলবে, তাই যাত্রীদের তেমন বড় ধরনের সমস্যা হবে না বলেই মনে করছে রেল কর্তৃপক্ষ।এর আগে ১ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত দমদম স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য ট্রেন বাতিলের কথা ঘোষণা করেছিল পূর্ব রেল। তবে শেষ পর্যন্ত যাত্রীদের কথা মাথায় রেখে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img