হোমরাজ্যপরিবারে চরম দুর্দশা, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ অস্থায়ী শিক্ষকরা

পরিবারে চরম দুর্দশা, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ অস্থায়ী শিক্ষকরা

পরিবারে চরম দুর্দশা, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ অস্থায়ী শিক্ষকরা

স্থায়ীকরণের দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হলেন রাজ্যের পার্টটাইম স্কুল শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা। মুখ্যমন্ত্রীর কাছে ৬০ বছর বয়স পর্যন্ত কাজের স্বীকৃতির আবেদন জানিয়েছেন তাঁরা।

পার্ট টাইম স্কুল টিচার্স অ্যান্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর রাজ্য সভাপতি লক্ষ্মীকান্ত মাইতি এবং যুগ্ম সম্পাদক সৌমেন মন্ডল ও প্রলয় কুমার গুড়িয়া তাঁদের দুরবস্থার কাছে জানিয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন। চিঠিতে তাঁরা লিখেছেন, “রাজ্যের বিদ্যালয়গুলোতে প্রায় ১০ হাজারের মতো পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষা কর্মীরা নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে বছরের পর বছর কাজ করে চলেছেন। ১০ বছরেরও বেশি সময় ধরে পঠনপাঠন সহ যাবতীয় দায়িত্ব পালন করে আসছি।”

চিঠিতে তাঁরা লিখেছেন, “আমাদের মাসিক ভাতা দুই থেকে তিন হাজার টাকা। দীর্ঘদিন ধরে সেই ভাতা থেকে বঞ্চিত। বদলির কারণে নতুন শিক্ষক চলে আসায় অনেকে চাকরি হারাচ্ছেন। এই অবস্থায় পরিবার-পরিজন নিয়ে অত্যন্ত অসহায়ভাবে দিনযাপন করতে বাধ্য হচ্ছি। পরিস্থিতির চাপে কেউ সবজি বিক্রি করছেন। কেউ ১০০ দিনের মাটিকাটার কাজ করতে বাধ্য হচ্ছেন।”

কলেজের মতো রাজ্যের স্কুলগুলিতে পার্ট টাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের নিয়োগের আবেদন জানিয়েছে পার্ট টাইম স্কুল টিচার্স অ্যান্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img