হোমPlot1শিয়ালদহ ডিভিশনে রেলের আয় বাড়ল, ৭২ কোটি যাত্রীকে পরিষেবা

শিয়ালদহ ডিভিশনে রেলের আয় বাড়ল, ৭২ কোটি যাত্রীকে পরিষেবা

শিয়ালদহ ডিভিশনে রেলের আয় বাড়ল, ৭২ কোটি যাত্রীকে পরিষেবা

পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে যাত্রীসংখ্যা বৃদ্ধির পাশাপাশি আয়ও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। পূর্ব রেলের কমার্শিয়াল বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, ২০২৩-২৪ অর্থবর্ষে এই ডিভিশনে ৭২ কোটি যাত্রীকে পরিষেবা প্রদান করা হয়েছে। আগের অর্থবছরের তুলনায় এই বৃদ্ধি ৫.১ শতাংশ।

অন্যদিকে, যাত্রী পরিবহন বাবদ আয় বেড়েছে ৬ শতাংশ। ২০২৩-২৪ অর্থবর্ষে যাত্রী, পরিবহন সহ বিভিন্ন ক্ষেত্রে আয় হয়েছে ১৬১৬ কোটি ৩৭ লক্ষ টাকা। তার আগের বছরে এই আয়ের পরিমাণ ছিল ১৫৫২ কোটি ৫১ লক্ষ টাকা।

বিগত অর্থবর্ষে যাত্রী ভাড়া থেকে শিয়ালদহ ডিভিশনে আয় হয়েছে ১১৮৫ কোটি ৭৬ লক্ষ টাকা এবং পণ্য পরিবহন থেকে আয় হয়েছে ২৫৩ কোটি ১০ লক্ষ টাকা।

শিয়ালদহ ডিভিশনের সিনিয়র ডিসিএম শান্তনু চক্রবর্তী এবং ডিআরএম দীপক নিগম জানিয়েছেন, পরিকাঠামোর উন্নয়ন ঘটিয়ে যাত্রী পরিষেবার উন্নতির ফলে এই আয়বৃদ্ধি সম্ভব হয়েছে। তাঁরা জানান, আগামী দিনে রেলের লক্ষ্য হল, ডিজিটাল লেনদেন ব্যবস্থার সম্প্রসারণ, মোবাইল টিকিট পরিষেবা এবং যাত্রীদের মধ্যে সচেতনতা গড়ে তোলা।

পূর্ব রেল সূত্রে জানা গেছে, র্তমানে শিয়ালদহে দৈনিক ১৪ থেকে ১৫ লক্ষ যাত্রী যাতায়াত করে থাকে। শিয়ালদহ উত্তর শাখায় ২, ৩ ও ৪ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। এই কাজ শেষ হলে, সব কটি প্ল্যাটফর্মে ১২ বগির ট্রেন চালু হয়ে যাবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img