হোমPlot1রাজ্যে প্রথম দফায় ৩৭ প্রার্থীর মধ্যে কোটিপতি ১০, সবচেয়ে ধনী সিপিএমের

রাজ্যে প্রথম দফায় ৩৭ প্রার্থীর মধ্যে কোটিপতি ১০, সবচেয়ে ধনী সিপিএমের

রাজ্যে প্রথম দফায় ৩৭ প্রার্থীর মধ্যে কোটিপতি ১০, সবচেয়ে ধনী সিপিএমের

আগামী ১৯ এপ্রিল পশ্চিমবঙ্গে প্রথম দফার লোকসভা নির্বাচন ভোট হতে চলেছে। আলিপুরদুয়ার (তফশিলি উপজাতি), কোচবিহার (তফশিলি জাতি) এবং জলপাইগুড়ি (তফশিলি জাতি) কেন্দ্রে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৭ জন প্রার্থী। এর মধ্যে কোটিপতি প্রার্থী রয়েছেন ১০ জন। কোটিপতি প্রার্থীদের মধ্যে তৃণমূল কংগ্রেসের ২, বিজেপির ৩ এবং কংগ্রেস ও সিপিএমের ১ জন করে কোটিপতি প্রার্থী রয়েছেন।

নির্বাচন কমিশনে পেশ করা তথ্য অনুযায়ী, ৪ জন প্রার্থীর বিরুদ্ধে গুরুতর ফৌজদারি অপরাধের মামলা চলছে। আর ফৌজদারি মামলা চলছে ৫ জন প্রার্থীর বিরুদ্ধে।

কলকাতায় আজ এক সাংবাদিক বৈঠকে এই তথ্য প্রকাশ করেন পশ্চিমবঙ্গ ইলেকশন ওয়াচ এবং অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস-এর রাজ্য সংযোজক উজ্জয়িনী হালিম এবং প্রাক্তন আইপিএস অমিয় কুমার সামন্ত। তাঁরা জানান,  ৩ কেন্দ্রে ভোটে দাঁড়ানো ১৪ জন নির্দল প্রার্থীর মধ্যে কোটিপতি প্রার্থী রয়েছেন ৩ জন। সবচেয়ে ধনী  হলেন, জলপাইগুড়ি কেন্দ্রে সিপিএম প্রার্থী দেবরাজ বর্মন। তাঁর ঘোষিত সম্পদের পরিমাণ ৩ কোটি ৮৯ লক্ষ ৮৯ হাজার টাকা। এছাড়া, কোচবিহারের  জগদীশ চন্দ্র বর্মা বাসুনিয়া এবং জলপাইগুড়ির নির্মল চন্দ্র রায়, এই দুই তৃণমূল কংগ্রেস প্রার্থীর সম্পদের পরিমাণ যথাক্রমে প্রায় ২ কোটি ৭০ লক্ষ টাকা এবং ২ কোটি ৭ লক্ষ টাকা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img